দিল্লিতে ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু, অক্সিজেন সরবরাহ নিয়ে হুঁশিয়ারি জারি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 25, 2021 01:02:16 অপরাহ্ন
0
34
views

ভয়াবহ রূপ ধারণ করেছে দিল্লির করোনা পরিস্থিতি। লকডাউন ঘোষণা করা সত্ত্বেও পরিস্থিতি সঙ্কটজনক। হু ‍হু করে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩৫৭ জনের। আক্রান্ত হয়েছে ২৪ হাজার ১০৩ জন। এখনও পর্যন্ত অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৯৩ হাজার ৮০ জন।

দিল্লিতে শুক্রবার করোনায় মৃত্যু হয়েছে ৩৪৮ জনের। আক্রান্ত ২৪ হাজার ৩৩১ জন। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিল ২৬ হাজার ১৬৯ জন ৷ মৃত্যু হয়েছিল ৩০৬ জনের ৷ সংক্রমণের হার ৩৬.২৪ শতাংশ যা গত বছর মহামারি শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সর্বাধিক ৷ দিল্লিতে গত ১০ দিনে করোনায় ১৭৫০ জনের মৃত্যু হয়েছে ৷ শহরে বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ২৪ হাজার ৬৩৮, মঙ্গলবার ২৮ হাজার ৩৯৫ এবং সোমবার ২৩ হাজার ৬৮৬।

হাসপাতালগুলোর অব্স্থা করুণ। কোথাও বেড নেই, কোথাও আবার অক্সিজেনের ঘাটতি। শুক্রবার অক্সিজেনের অভাবে গুরুতর অসুস্থ ২৫ জন কভিড রোগীর মৃত্যু হয়েছে ৷

এদিকে করোনা আক্রান্তদের চিকিৎসায় অক্সিজেন সরবরাহে বাধা দিলে ফাঁসিতে ঝোলানো হবে বলে হুঁশিয়ারি জারি করেছে দিল্লি হাইকোর্ট। অক্সিজেন সরবরাহে ব্যাঘাত ঘটলে কেন্দ্র বা রাজ্য সরকার কাউকে কোনো ছাড় দেওয়া হবে না, প্রয়োজনে তাকে ফাঁসিতে ঝোলানো হবে বলে শনিবার জানিয়েছে দিল্লি হাইকোর্ট।