ছ’টফট করে মা’রা গেলো ২৫ জন, এরপর পৌঁছালো অক্সিজেন

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 24, 2021 01:58:26 অপরাহ্ন
0
21
views

অনলাইন ডেস্ক: অক্সিজেনের অভাবে হাসপাতালেই ছ’টফট করতে করতে মৃ’ত্যু হলো অন্তত ২৫ জন ক’রোনা রো’গীর। দিল্লি ও মধ্যপ্রদেশের পৃথক দুটি হাসপাতালে এই ম’র্মান্তিক মৃ’ত্যুর ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে ওই ২০ রো’গীর মৃ’ত্যু হয়। এর আগে বৃহস্পতিবার দিনগত রাতে মধ্যপ্রদেশের গ্যালাক্সি হাসপাতালে ৫ জন রো’গীর মৃ’ত্যু হয়।

জয়পুর গোল্ডেন হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, স’রকার থেকে আমাদের ৩.৫ মেট্রিক টন অক্সিজেন বরাদ্দ দেয়া হয়েছিল। শুক্রবার বিকেল ৫টার মধ্যে অক্সিজেন আসার কথা ছিল। কিন্তু তা পৌঁছায় মধ্যরাতে। ততক্ষণে ২০ জন ক’রোনা রো’গীর মৃ’ত্যু হয়েছে। তিনি বলেন, হাসপাতালে এই মুহূর্তে ২১৫ জন ক’রোনা রো’গীর অক্সিজেন প্রয়োজন। তবে শুধু গোল্ডেন হাসপাতালই নয়, শনিবার সকালে মুলচন্দ হাসপাতালও অক্সিজেন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছে আর্জি জানিয়েছিল।

এদিকে মধ্যপ্রদেশের জাবালপুরেও অক্সিজেনের অভাবে গ্যালাক্সি হাসপাতালে ৫ জন ক’রোনা রো’গীর মৃ’ত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ১০ সিলিন্ডার অক্সিজেন পৌঁছানোর কথা ছিল। কিন্তু অক্সিজেনবাহী গাড়ি রাস্তায় অকেজো হয়ে পড়ে। তাই অক্সিজেন পৌঁছাতে দেরি হয়। এর মধ্যেই ওই রো’গীদের মৃ’ত্যু হয়।