হেফাজতের সব ‘তা’ণ্ডবের’ ঘটনার সাথেই বিএনপি জ’ড়িত: ওবায়দুল কাদের

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 23, 2021 03:22:27 অপরাহ্ন
0
16
views

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযু’দ্ধের চেতনাবি’রোধী এবং উ’গ্র সা’ম্প্রদায়িক দানবের প্রকাশ্য পৃষ্ঠপোষক দল হচ্ছে বিএনপি। তিনি বলেন, ঢাকা, চট্রগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের ‘তা’ণ্ডবের’ সব ঘটনার সঙ্গেই বিএনপি জ’ড়িত ছিল। ওবায়দুল কাদের শুক্রবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত অ’সহায়, কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ সব মন্তব্য করেন।

তিনি তার স’রকারি বাসভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন। জন্মলগ্ন থেকে আজ অবধি মানুষের পাশে থেকে আস্থা অর্জন করা একমাত্র রাজনৈতিক দল আওয়ামী লীগ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চলমান ক’রোনা সং’কটেও স’রকারের পাশাপাশি আওয়ামী লীগ সারা দেশের অ’সহায়, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জনপ্রতিনিধি ও দলের নেতাকর্মীরা শুধু সুরক্ষা সামগ্রী নয়, নগদ অর্থ ও খাদ্য সহায়তা নিয়েও মানুষের পাশে দাঁড়িয়েছেন বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

লকডাউনের কারণে যারা কর্মহীন হয়ে পড়েছেন, সেসব অ’সহায়, খেটে খাওয়া মানুষ ও ছিন্নমূল, ভাসমান মানুষদের সহায়তা করার জন্য দলের নেতাকর্মী ও সমাজের সামর্থবানদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, ক’রোনাকে পরাজিত না করা পর্যন্ত দুস্থ, অ’সহায়দের মাঝে নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী বিতরণ চলমান রাখতে হবে। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এখন দুটি চ্যালেঞ্জ মো’কাবিলা করতে হবে। প্রথমটি হচ্ছে ক’রোনার দ্বিতীয় ঢেউ, আর দ্বিতীয়টি হচ্ছে জীবীকার জন্য খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানো।

তিনি দলীয় নেতাকর্মীদের সারা দেশে ক্যাম্পেইনের মাধ্যমে ক’রোনা মো’কাবিলায় সচেতনতা বৃ’দ্ধি করার ও’পর গুরুত্বারোপ করে বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রয়োজনে ভ্রাম্যমাণ সেবা দিতে হবে। ওবায়দুল কাদের এই মুহূর্তে আওয়ামী লীগের নেতাকর্মীদের দলের কর্মী হিসেবে নয়, দেশের কর্মী হিসেবে কাজ করার আহ্বান জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ক’রোনা ও সা’ম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে সবাইকে ঐকবদ্ধ থাকার আহ্বান জানান।

স’রকার নাকি দেশকে নরকপুরীতে পরিণত করেছে- বিএনপি মহাস’চিবের এমন বিবৃতির জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে স’রকার নয়, জনগণ মনে করে বিএনপির উসকানিতে একটি উ’গ্র সা’ম্প্রদায়িক গোষ্ঠী গত ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নরকপুরী বানিয়েছিল।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মির্জা ফখরুলের উদ্দেশে বলেন, স’রকার নয়, আন্দোলনের নামে প্রকাশ্যে ও গো’পনে বিএনপির আ’গুন স’ন্ত্রাসই ব’র্বরতার নামান্তর।

জনগণের ও’পর প্র’তিশোধ নিতে বিএনপিই এখন ব’র্বরতা চা’লিয়ে যাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা ২০০১ সালে নির্বাচনের পর যেমন ব’র্বরতা চা’লিয়েছিল সংখ্যালঘু সম্প্রদা’য়ের ও’পর, তেমনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ও’পর। সেতুমন্ত্রী বলেন, জনগণের সহায়তায় স’রকার সা’ম্প্রদায়িক দানবীয় অপশক্তিকে মো’কাবিলা করেই এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, অন্ধকারের অপশক্তির কালো হাত ভে’ঙে মুক্তিযু’দ্ধের বাংলাদেশ এগিয়ে যাবে সম্ভাবনার সোনালী দিগন্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

রাজধানীর পোস্তগোলায় ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং ভার্চুয়ালি যুক্ত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। সুত্রঃ যুগান্তর