চাঁ’দার টা’কা না পেয়ে জে’লেদের মা’ছ কে’ড়ে নিল ছা’ত্রলীগ নে’তা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 22, 2021 10:11:49 পূর্বাহ্ন
0
23
views

সারাদেশ: লালমনিরহাটের হাতীবান্ধা উপজে’লায় চাঁ’দা না পেয়ে জে’লেদের মাছ ছি’নিয়ে নেয়ার অ’ভিযোগ উঠেছে জিয়াউর রহমান (৩০) নামে এক সাবেক ছাত্রলীগ নেতার বি’রুদ্ধে। ছি’নতাইয়ে বা’ধা দিতে এলে অ’ভিযুক্ত ছাত্রলীগ নেতা জিয়াউর রহমান জিয়া ইউপি মেম্বার মতিয়ার রহমানকে (৪৮) মা’রধর করেন। গুরতর আ’হত ওই ইউপি সদস্য বর্তমানে উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে ওই এলাকায় এ ঘটনা ঘটে।পরে ভু’ক্তভোগী জে’লে রহমত আলী বা’দী হয়ে জিয়াকে প্রধান আ’সামি করে দুজনের নাম উল্লেখ করে হাতীবান্ধা থানায় একটি লিখিত অ’ভিযোগ করেছেন। এর আগে সোমবার দুপুরে হাতীবান্ধা উপজে’লার তিস্তা ব্যারাজের এলাকায় মাছ ছি’নতাইয়ের ঘটনা ঘটে। লিখিত অ’ভিযোগ সূত্র থেকে জানা গেছে, হাতীবান্ধা উপজে’লায় তিস্তা ব্যারাজ এলাকায় অ’সহায় ২২ জন জে’লে নিয়ে গঠিত দোয়ানী তিস্তা ব্যারাজ মৎস্যজীবী সমবায় সমিতি।

এই সমিতির সভাপতি জে’লে রহমত আলী। তার নেতৃত্বে ব্যারাজের পেছনের তিস্তা নদী থেকে জাল দিয়ে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন সমিতির সবাই। প্রায় দুই বছর আগে থেকে চাঁ’দার জন্য জে’লেদের নদী থেকে মাছ ধরতে বা’ধা দিয়ে আসছিল অ’ভিযুক্ত জিয়াউর রহমান। তবে এরই মাঝে কয়েকবার চাঁ’দার টাকা না পেয়ে ঝামেলা করে ২ থেকে ৩ কেজি করে বৈরালী মাছ নিয়ে চলে যায়। মাছের দাম না দিয়ে আবার জে’লেদের কাছে ১০ হাজার টাকা চাঁ’দা দাবি করেন তিনি।

পরে গত সোমবার জে’লেরা তিস্তা ব্যারেজ এলাকার ৩ নং ওয়ার্ডের তিস্তা নদীতে জাল দিয়ে মাছ ধরছিল। জিয়াউর রহমানসহ বেশ কয়েকজন সেখানে গিয়ে মাছ ধরতে বা’ধা দেন। এ সময় ১০ হাজার টাকা না দিলে মাছ ধরতে পারবে না বলে তারা। এদিকে রহমত আলীসহ অন্যরা চাঁ’দা দিতে পারবে না বলে জানিয়ে দেয়। এতে জিয়াউর রহমান ক্ষি’প্ত হয়ে জে’লেদের ধরা ৮০০ টাকা মূল্যের বৈরালী মাছ নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় রহমত বা’ধা দিলে জিয়াউর তাকে মা’রধর করেন।

এর পরে গড্ডিমারী ইউপি সদস্য মতিয়ার রহমান ছুটে এসে রহমতকে রক্ষা করে জিয়াউর রহমানকে চলে যেতে বলেন। তবে জিয়া চলে না গিয়ে আরও ক্ষি’প্ত হয়ে ইউপি সদস্যের ও’পর হা’মলা চা’লিয়ে তাকে বে’ধড়ক পি’টিয়ে আ’হত করেন। এ সময় স্থানীয়রা তাদের উ’দ্ধার করে উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অ’ভিযোগ পেয়েছি ত’দন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অ’ভিযুক্ত জিয়াউর রহমান উপজে’লার দোয়ানী পিত্তিফাটা এলাকার বাসিন্দা। তিনি দোয়ানী ইউনিট ছাত্রলীগের সাবেক সভাপতি। আ’হত মতিয়ার রহমান গড্ডিমারী ইউনিয়ন পরিষদের সদস্য।