‘রাষ্ট্র ক্ষমতা দ’খলের চেষ্টা করেছিলেন মামুনুল হক’

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 20, 2021 05:34:54 অপরাহ্ন
0
17
views

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাস’চিব ও ঢাকা মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হক রাষ্ট্র, স’রকার ও ইসলাম ধর্মকে বৃ’দ্ধাঙ্গু’লি দেখিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশিদ।আজ মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে মামুনুলকে জি’জ্ঞাসাবাদের বি’ষয়ে নিজ কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। ডিসি হারুন অর রশিদ বলেন, উসকানিমূলক বক্তব্য দিয়ে মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঠে নিয়ে রাষ্ট্র ক্ষমতা দ’খলের চেষ্টা করেছিলেন মামুনুল।

এ ছাড়া তাবলীগের সাদপন্থীদের মা’রধরের কথা স্বীকার করেছেন তিনি। জোশের কারণে ওয়াজ মাহফিলের বক্তৃতায় বিশিষ্ট নাগরিকদের মানহানিকর বক্তব্য দিয়েছেন বলেও স্বীকার করেছেন মামুনুল। এর আগে দুপুর পৌনে ১২টায় সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে না’শকতার ঘটনায় হেফাজত নেতা মামুনুল হকের সংশ্লিষ্টা পাওয়া গেছে। এ ঘটনায় তাকে গ্রে’ফতার দেখিয়ে রি’মান্ড চাইবে সিআইডি।

ব্রিফিংয়ে বলা হয়, নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্র’তিবাদে গত ২৫ ও ২৬ মার্চ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সং’ঘাত ও প্রা’ণহা’নির ঘটনায় মামুনুলের সংশ্লিষ্টতা পাওয়া গেলে, সেসব মা’মলায়ও তাকে রি’মান্ডে নেওয়া হবে। এর আগে সোমবার (১৯ এপ্রিল) মামুনুলকে আ’দালতে তোলা হয়। আগেই তার বি’রুদ্ধে সাত দিনের রি’মান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যা’জিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী ৭ দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

গত রবিবার (১৮ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্ম’দপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রে’প্তার করে পুলিশ। সুত্রঃ কালের কণ্ঠ