স্কুলছাত্রীকে ধ”ণের পর ন’গ্ন ছবি তুলে অর্থ আদায় করতো কি’শোররা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 20, 2021 04:14:35 অপরাহ্ন
0
31
views

চুয়াডাঙ্গা শহরের মহিলা কলেজ পাড়া এলাকায় স্কুলছাত্রীকে ধ”ণের পর ন’গ্ন ছবি তুলে অর্থ দাবির অ’ভিযোগে ৬ জনকে আ’টক করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে শহরের কেদারগঞ্জ ও এর আশপাশের এলাকা থেকে তাদেরকে আ’টক করা হয়। এ ঘটনায় গতকাল রাতে তিনটার দিকে ভু’ক্তভোগী ওই নারীর পিতা বা’দী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মা’মলা দা’য়ের করেছেন।

আ’টককৃতরা হলো, শহরের কেদারগঞ্জের মৃ’ত গোলাম হোসেনের ছেলে জোবায়ের হোসেন জীম (১৮), মুন্সিপাড়ার কেতাব আলীর ছেলে মেহেদী হাসান রাকিব (১৭), পলা’শপাড়ার আনোয়ারের ছেলে রায়হান রাজ (১৬), কেদারগঞ্জের আশরাফুল ইসলামের ছেলে ইমরান খান (১৬), জীবননগর বাসষ্ট্যান্ড পাড়ার মৃ’ত আবু হোসেনের ছেলে সিমরান শেখ (১৬) ও কেদারগঞ্জের মুনছুর আলীর ছেলে মারুফ হাসান আপন (১৬)।

মা’মলার এজাহারে উল্লেখ করা হয়, প্রায় ৮ মাস আগে ফেসবুকের মাধ্যমে শহরের সাদেক আলী মল্লিকপাড়ার স্কুলপড়–য়া এক কি’শোরীর (১৪) সাথে জীমের বন্ধুত্ব গড়ে ওঠে। এ সম্পর্কের সূত্র ধরে গত ২৫ মার্চ জীমসহ আরো বেশ কয়েকজন ওই স্কুলছাত্রীকে মহিলা কলেজপাড়ার একটি বাড়িতে তুলে নিয়ে যায়। এসময় জীম ওই কি’শোরীকে ধ”ণ শেষে তার ন’গ্ন ছবি ও ভিডিও ধারন করে। এ ঘটনায় বাকী আসামীরা জীমকে সহযোগীতা করে।

এরপর থেকেই ধারনকৃত ওইসব অশালীন ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হু’মকি দেখিয়ে ভু’ক্তভোগী পরিবারের কাছে চাঁ’দা দাবী করে চ’ক্রটি। পুলিশ জানায়, ছবি ও ভিডিও প্রকাশরে ভ’য় দেখিয়ে বিভিন্ন সময় ভু’ক্তভোগী মেয়েটির কাছে চাঁ’দা দাবী করতো চ’ক্রটি। ভ’য় পেয়ে ওই স্কুলছাত্রী তাদের দাবী মতো টাকা ও স্বর্ণালংকার দিতে বা’ধ্য হয়। এরই মধ্যে নগদ ১৬ হাজার টাকা ও বেশ কিছু স্বর্ণালংকারও চ’ক্রটির হানে তুলে দেয় ওই কি’শোরী।

গতকাল সোমবার নতুন করে আবারো ২৫ হাজার টাকা দাবী করে অ’ভিযুক্তরা। পরে কোন উপায়ন্ত না পেয়ে স্কুলছাত্রী পুরো বি’ষয়টি তার পরিবারকে জানায়। পরে পরিবারের সদস্যরা পুলিশ সুপার বরাবর একটি অ’ভিযোগ দা’য়ের করেন। অ’ভিযোগের ভিত্তিতে গতকাল রাতে শহরের বিভিন্ন এলাকায় অ’ভিযান চা’লায় পুলিশ। পরে এ ঘটনায় জ’ড়িত স’ন্দেহে ৬ জনকে আ’টক করা হয়।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ই’নচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, প্রাথমিক ত’দন্তে আ’টককৃতদের ব্যাপারে অ’ভিযোগের সত্যতা মিলেছে। মেয়েটির বাবা বা’দী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে ধ”ণ, পর্ণোগ্রাফী ও চাঁ’দাবাজির মা’মলা দা’য়ের করেছেন। বাকী আ’সামিদের গ্রে’ফতারে অ’ভিযান চলছে।

তিনি আরো জানান, অ’ভিযুক্তদের মোবাইলফোন থেকে ধারন করা ন’গ্ন ছবি ও ভিডিও জ’ব্দ করা হয়েছে। সুত্রঃ বিডি ২৪ লাইভ