আরেক মা’মলায় মামুনুলকে গ্রে’ফতার দেখিয়ে রি’মান্ড চাইবে সিআইডি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 20, 2021 12:31:40 অপরাহ্ন
0
10
views

রাজনীতি: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাস’চিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের বি’রুদ্ধে নারায়ণগঞ্জের আরেকটি মা’মলায় গ্রে’ফতার দেখাবে পুলিশের অ’পরাধ ত’দন্ত বিভাগ (সিআইডি)। ওই মা’মলায় তাকে রি’মান্ডের আবেদনও করবে সিআইডি। মঙ্গলবার (২০ এপ্রিল) বেলা ১১টা ৪৫ মিনিটে সিআইডির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

এর আগে সোমবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর মোহাম্ম’দপুর থানা এলাকায় না’শকতার অ’ভিযোগে করা মা’মলায় হেফাজত নেতা মামুনুল হকের সাতদিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত। মামুনুলকে ঢাকা মহানগর হাকিম আ’দালতে হাজির করে পুলিশ। এদিন ২০২০ সালের মোহাম্ম’দপুর থানার একটি না’শকতার মা’মলায় তাকে জি’জ্ঞাসাবাদের জন্য সাতদিনের রি’মান্ড আবেদন করেন মা’মলার ত’দন্তকারী কর্মকর্তা। অপরদিকে মামুনুলের আইনজীবী তার রি’মান্ড বাতিল চেয়ে জা’মিনের আবেদন করেছেন। উভ’য়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী তার জা’মিন আবেদন নামঞ্জুর করে সাতদিনের রি’মান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার রাজধানীর মোহাম্ম’দপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রে’ফতার করা হয়। এ সময় ডিসি তেজগাঁও জানান, মামুনুল হকের বি’রুদ্ধে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তা’ণ্ডবের ঘটনায় দা’য়ের হওয়া একাধিক মা’মলা রয়েছে। এছাড়া সাম্প্রতিক মোদিবি’রোধী আন্দোলনের সময়ও সহিং’সতা করায় একাধিক মা’মলায় মামুনুল হকের নাম রয়েছে। প্রথমে তাকে পুরনো মা’মলায় গ্রে’ফতার দেখিয়ে আ’দালতে পাঠানো হবে। পরে একে একে সব মা’মলায় গ্রে’ফতার দেখিয়ে রি’মান্ডে নিয়ে জি’জ্ঞাসাবাদ করা হবে।