পাঁচদিনের রি’মান্ডে হেফাজত নেতা জুবায়ের

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 17, 2021 04:46:56 অপরাহ্ন
0
12
views

হেফাজতের ঢাকা মহানগর নায়েবে আমির মাওলানা জুবায়ের আহম’দের পাঁচদিনের রি’মান্ড মঞ্জুর করেছেন আ’দালত। ২০১৩ সালে শাপলা চত্বরে তা’ণ্ডবের ঘটনায় করা মা’মলায় এ ‍রি’মান্ড দেওয়া হয়। শনিবার (১৭ এপ্রিল) মাওলানা জুবায়ের আহম’দকে ঢাকা মহানগর হাকিম আ’দালতে হাজির করে পুলিশ। ২০১৩ সালে পল্টন থানায় শাপলা চত্বরের ঘটনায় দা’য়েরকৃত মা’মলায় সুষ্ঠু ত’দন্তের জন্য তাকে ১০ দিনের রি’মান্ডে নিতে আবেদন করে পুলিশ।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্ম’দ জসিম তার পাঁচদিনের রি’মান্ড মঞ্জুর করেন। এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর লালবাগ থেকে ডি’বি পুলিশের একটি দল মাওলানা জুবায়ের আহম’দকে গ্রে’ফতার করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডি’বির যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, আগের একটি মা’মলা ও সম্প্রতি হেফাজতের হরতাল তা’ণ্ডবে দা’য়ের হওয়া মা’মলায় এই নেতা আ’সামি।

মাওলানা জুবায়ের আহম’দ হেফাজতে ইসলামের ঢাকা মহানগরীর সহ-সভাপতির পাশাপাশি লালবাগ মাদরাসার সিনিয়র শিক্ষক। তিনি মুফতি আমিনীর জামাতা। এদিকে হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগর কমিটির সহসভাপতি ও লালবাগ মাদরাসার মুহাদ্দিস মাওলানা জুবায়ের আহম’দের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন সংগঠনটির মহাস’চিব আল্লামা নুরুল ইসলাম।

শুক্রবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এই দাবি জানান। সুত্রঃ যুগান্তর