পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 16, 2021 11:06:08 পূর্বাহ্ন
0
39
views

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা বাবুনগরী বলেছেন, আলেম ওলামা’রা সারাদিন রোজা রেখে ইফতার করবেন তার সুযোগ দিচ্ছেন না। তারাবির নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে। সারারাত বাহিরে বাহিরে লুকিয়ে থেকে সেহরি খেতে আসেন, ওখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লা’শির নামে মহিলাদের ক’ষ্ট দিচ্ছে; নিরপরাধ সাধারণ জনগণকেও হ’য়রানি করা হচ্ছে।

শুক্রবার (১৬ এপ্রিল) দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমাপূর্ব বয়ান করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদিস ও শিক্ষাস’চিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

দীর্ঘ ৫০ মিনিটের বয়ানে আল্লামা বাবুনগরী রোজার ফজিলত, প্রয়োজনীয় মাসায়িল, ইতিকাফসহ নানা বি’ষয়ে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন। এ সময় রমজানের পবিত্রতা রক্ষায় মানুষকে পাপা’চার, জো’র-জুলমসহ সবধরনের অন্যায় কাজ থেকে দূরে থাকার উপদেশ দেন।

কোরআনের উদ্ধৃতি দিয়ে বাবুনগরী বলেন, আমরা যতো বি’পদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহতায়ালা বি’পদ দেন। আমাদের পাপা’চার, অন্যায়, জো’র-জু’লুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

তিনি বলেন, স’রকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি। আল্লাহকে ভ’য় করুন। তার আজাবকে ভ’য় করুন। হাশরের দিনের পাকড়াওকে ভ’য় করুন। এ জু’লুমের শেষ একদিন হবে, পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি।

ধর্মপ্রা’ণ মুসল্লিদের উদ্দেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর বলেন, চলমান সং’কট নিরসনে আমরা সর্বাত্মক চেষ্টা চা’লিয়ে যাচ্ছি। যেখানে যা করা দরকার ওলামায়ে কেরামের সঙ্গে পরামর্শক্রমে তাই করা হচ্ছে। আপনারা ধৈর্যহারা হবেন না। সবুর করুন। দোয়া ও ইসতিগফার পড়ুন। আল্লাহতায়ালা উত্তম বদলা দিবেন।

বি’পদ-আপদ থেকে সুরক্ষিত থাকতে এ রমাদানে মুসল্লি ও ইতিকাফকারীদের দোয়ায়ে ইউনুসের খতম, সালাতুত তাসবিহর নামাজ, তাহাজ্জুদের নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির আজকার, দোয়া-দরুদ ইত্যাদি আমল করার জন্য বিশেষভাবে আহ্বান জানান তিনি।