কাপাসিয়ায় অলিম্পিক ও বোম্বে ফুড প্রোডাক্টসের দু’টি গোডাউন পুড়ে ছাই

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 14, 2021 07:23:46 অপরাহ্ন
0
12
views

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলা সদরের বরুন রোডে অবস্থিত অলিম্পিক ফুড ও বোম্বে ফুড প্রোডাক্টসের দু’টি গোডাউন মঙ্গলবার দিবাগত রাতে পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোম্পানীর ডিলার শিপু’র ১৬ লাখ টাকার মালামাল এবং ইমারত পুড়ে ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

দৈনিক যুগান্তর পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি সাইফুল ইসলাম শাহীনের মালিকানাধিন নতুন গোডাউনটি গত দুই মাস আগে ডিলার শিপু ভাড়া নেন। পাশাপাশি আরেকটি গোডাউন ভাড়া নিয়ে সে বোম্বে বিস্কুট ও চানাচুর এবং অলিম্পিক বিস্কুট সহ নানা প্রকার খাবার সরবরাহ করে থাকেন। করোনা পরিস্থিতি ও লকডাউনের কারনে কয়েকদিন আগে থেকেই বেশকিছু পরিমান খাদ্য সামগ্রী মজুদ করেছিল।

বরাবরের মতো রাতে হিসাব-নিকাশ শেষে গোডাউন বন্ধ করে বাসায় চলে যাবার পর রাত দুইটার দিকে একসাথে দু’টি গোডাউনে আগুন জ¦লতে থাকে। টের পেয়ে আশপাশের লোকজন চেষ্টা করে একটি গোডাউনের কিছুটা আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে গাজীপুরের ফায়ার সার্ভিস টিম এসেও অন্য গোডাউনটি রক্ষা করতে পারেননি।

গোডাউনের ভিতরে একটি ব্যাটারী চালিত অটো-রিকশা ইলেকট্রিক চার্জে দেয়া ছিল। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে অটো-রিকশাটি বিস্ফুরিত হয়ে আগুনের সূত্রপাত হয়।