মৃ’ত্যুর সব রেকর্ড ভে’ঙ্গে সর্বোচ্চ মৃ’ত্যু আজ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 12, 2021 06:02:16 অপরাহ্ন
0
21
views

দেশে গত ২৪ ঘণ্টায় ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত আরও ৮৩ জনের মৃ’ত্যু হয়েছে। যা দেশে ভাই’রাসটিতে একদিনে সর্বোচ্চ মৃ’ত্যু। এই নিয়ে ভাই’রাসটিতে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮২২ জনে।একই সময়ে ভাই’রাসটিতে আ’ক্রান্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন। এতে মোট আ’ক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জন।

সোমবার (১২ এপ্রিল) স্বা’স্থ্য অধিদফতর থেকে পাঠানো ক’রোনাবি’ষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।গত ২৪ ঘণ্টায় ক’রোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ৫২৩ জন। আর মোট সুস্থ হওয়া রো’গীর সংখ্যা পাঁচ লাখ ৮১ হাজার ১১৩ জন।

বিশ্বে ক’রোনা: বৈশ্বিক ম’হামা’রি ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে বিশ্বে মৃ’ত্যুর সংখ্যা সাড়ে ২৯ লাখে পৌঁছেছে। গত একদিনে মৃ’ত্যু হয়েছে ৭ হাজার ৯৯১ জনের। একই সময়ে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩১ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত ক’রোনায় মা’রা গেছেন ২৯ লাখ ৪৯ হাজার ২৭৯ জন। আ’ক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৬৬ লাখ ৩০ হাজার ৩৫২ জন।

আ’ক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৯৮ লাখ ৬০ হাজার ৬২০ জন এবং বর্তমানে আ’ক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ৩৮ লাখ ২০ হাজার ৪৫৩ জন।

বিশ্বে ক’রোনায় ক্ষ’তিগ্রস্ত দেশের তালিকায় সবার ও’পরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ১৮ হাজার ৫৯১ জন এবং মা’রা গেছে পাঁচ লাখ ৭৫ হাজার ৮২৯ জন ।

বিশ্বে ক’রোনায় ক্ষ’তিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ব্রাজিলে আ’ক্রান্ত হয়েছে এক কোটি ৩৪ লাখ ৮২ হাজার ৫৪৩ জন এবং মা’রা গেছে তিন লাখ ৫৩ হাজার ২৯৩ জন। ভারতে মোট আ’ক্রান্তের সংখ্যা এক কোটি ৩৫ লাখ ২৫ হাজার ৩৭৯ জন এবং মা’রা গেছে এক লাখ ৭০ হাজার ২০৯ জন।

বাংলাদেশেও ক’রোনার প্র’কোপ ক্রমেই বাড়ছে। সং’ক্র’মণ ঠে’কাতে থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে স’রকার। কিন্তু লাকডাউনে মানুষের ঘরের বাইরে বের হবার প্রবণতা ঠে’কাতে যাচ্ছে না।