বা’বুই পা’খির ৩৩ ছানা পু”ড়িয়ে হ’’ত্যার পর ক্ষ”মা চা”ইলেন বৃ”দ্ধ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 11, 2021 03:17:37 অপরাহ্ন
0
31
views

ক্ষেতের ধান খাওয়ায় পাখির বাসায় আ’গুন ধরিয়ে দিয়েছেন ঝালকাঠির পা’ষ’ণ্ড এক কৃষক দিনমজুর জালাল সিকদার (৬০) বি’রুদ্ধে। এতে ৩৩টি বাবুই পাখির ছানা পু’ড়ে মা’রা গেছে। শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে নলছিটি উপজে’লার ভৈরবপাশা ইউনিয়নের ঈশ্বরকাঠি গ্রামে ম’র্মান্তিক এ ঘটনা ঘটেছে। ছানাগুলোকে মে’রে ফেলার দায় স্বীকার করে সকলের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

গতকাল শনিবার (১০ এপ্রিল) রাতে উপজে’লা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসে বসে সকলের কাছে ক্ষমা চান তিনি। এসময় জালাল সিকদার বলেন, ‘বাবুই পাখির বাচ্চা মে’রে ফেলা যে আইনগত অ’পরাধ, তা আমি জানতাম না। এমন অ’পরাধ আর জীবনে কখনো করবো না।’ এই বলে তিনি সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেন। এবং এমন কাজ আর কোনোদিন করবেন না বলেও প্রতিশ্রুতি দেন।

এর আগে বাবুই পাখির নীড়ে আ’গুন লাগানো জালাল সিকদার বলেন, আমার খেতের ধান প্রতিদিন পাখিতে খেয়ে ফেলায় আমি আর্থিক লোকসানের দিকে যাচ্ছিলাম। মাথা গরম থাকায় বাসা ন’ষ্ট করেছি। আমি এজন্য অনুতপ্ত। নলছিটি উপজে’লা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বলেন, বি’ষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

​ঝালকাঠিতে ক্ষেতের ধান খাওয়ার কারণে শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে বাবুই পাখির বাচ্চা পু’ড়িয়ে মা’রার ঘটনা ঘটে। সুত্রঃ বিডি ২৪ লাইভ