পাঞ্জাবির পকেটে ইয়াবা নিয়ে বাড়ি ফিরছিলেন ইমাম!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 9, 2021 08:46:02 অপরাহ্ন
0
17
views

তিনি মাওলানা মো. আল-আমীন (৩২)। নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার একটি মসজিদের ইমাম। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার জাটিয়া ইউনিয়নের টাঙ্গনগাতি গ্রামে ফুফুবাড়িতে বেড়াতে এসে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর ১১ পিস ইয়াবাসহ ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের হারুয়া নামক বাসস্ট্যান্ডে পুলিশের হাতে আটক হয়।

মামলার পর আজ শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, আল আমীন দুর্গাপুর উপজেলার রামনগর কাকজোড় গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। তিনি জারিয়া এলাকার চরের ভিটা একটি মসজিদে গত দেড় বছর ধরে ইমামের দায়িত্ব পালন করে আসছেন।

এ অবস্থায় গত ২৮ মার্চ তিনি নূরাণী মুয়াল্লিম হিসেবে প্রশিক্ষণ নিতে ঢাকার যাত্রাবাড়ির প্রধান নূরাণী মুয়াল্লিম প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তি হন। কিন্তু লকডাউনের কারণে ওই প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলে আল আমীন তার ফুফুর বাড়ি ঈশ্বরগঞ্জ উপজেলার জাটিয়া ইউনিয়নের টাঙ্গনগাতি গ্রামে আসেন। এখানে গত এক সপ্তাহ ধরে অবস্থান করে গত বৃহস্পতিবার গ্রামের বাড়ি দুর্গাপুর ফিরছিলেন।

এ সময় গোপন সংবাদের ভিক্তিতে পুলিশ খবর পায় আল আমীন কিছু ইয়াবা নিয়ে বাড়ি যাচ্ছেন। পরে স্থানীয় হারুয়া বাসস্ট্যান্ডে পৌঁছালে পুলিশ তার দেহ তল্লাশী করে পাঞ্জাবির পকেট থেকে ১১ পিস ইয়াবা উদ্ধার করে।

ঈশ্বরগঞ্জ থানার উপপরিদর্শক কাউসার আহম্মেদ জিয়াদ জানান, আটক আল আমীন এই বেশভুষা দিয়ে দীর্ঘদিন ধরে ইয়াবার ব্যবসা চালিয়ে আসছে। তার নিজের ভাই ও ফুফাতো ভাইয়েরাও এই ব্যবসায় জড়িত। তাদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।