কাপাসিয়ার নাশেরা গ্রামে এক কৃষকের ৩ গরু চুরিঃ পরিবারে কান্নার রোল

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 7, 2021 12:55:40 অপরাহ্ন
0
10
views

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নাশেরা গ্রামের দরিদ্র কৃষক এরশাদ সরকারের ৩ টি গরু গতকাল মঙ্গলবার দিবাগত রাতে গোয়ালঘর থেকে চুরি হয়েছে। চুরি হওয়া গরুর মধ্যে দুটি গাভী ও একটি ষাঁড় রয়েছে। এর আনুমানিক মূল্য প্রায় দুই লাখ টকা। এরশাদ সরকারের প্রধান সম্বল ৩ টি গরু চুরি হওয়ায় পরিবারে চলছে কান্নার রোল। এ ঘটনায় বাকরুদ্ধ হয়ে যায় পুরো পরিবার।

এ ব্যাপারে এরশাদ সরকার কান্নাজড়িতকন্ঠে জানান, ধারদেনা ও অনেক কষ্ট করে হালচাষ করার জন্যে গরু কিনে লালনপালন করে বড় করেছি। রাত দুটোর দিকে ঘুম থেকে উঠে গোয়াল ঘরে গিয়ে দেখি একটি গরুও নেই। দুধ বিক্রি করে সংসার চালানোর আশায় সখ করে লাল রঙের একটি ফ্রিজিয়ান গাভী ও একটি দেশী গাভী কিনেছিলাম। কিন্তু আমার সব আশা শেষ হয়ে গেলো। আমার গোয়াল আজ শূন্য। গোয়ালের দিকে তাকালেই কান্না আসে। স্থির থাকতে পারিনা। আমি এখন দিশেহারা।

এলাকাবাসী জানায়, রাত দুটোর দিকে গোয়ালঘর থেকে গরু চুরি করে রানীগঞ্জ – তারাগজ্ঞ সড়কে পিক-আপে করে নিয়ে যাওয়া হয়। সাম্প্রতিক সময়ে আশপাশের গ্রামের অনেক কৃষকের গরু চুরির ঘটনায় রাত জেগে গোয়ালঘর পাহারা দিচ্ছেন কৃষক। গত ২ দিন আগে চাঁদপুর ইউনিয়নের পড়পুশিয়া গ্রামে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়া এক গরু চোর ঘটনা স্থলেই গণপিটুনিতে নিহত হয়েছে।