মঈন আলী জ’ঙ্গি হতেন বলায়, তসলিমাকে ধু’য়ে দিলেন জোফরা আর্চার

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 6, 2021 09:18:16 অপরাহ্ন
0
74
views

মঈন মুনির আলী হলেন পাকিস্তানি বংশোদ্ভুত একজন ইংলিশ ক্রিকেটার। ইংলিশ অল-রাউন্ডার মঈন আলী যে ধা’র্মিক তা সবাই জানেন। ধর্মীয় ভাবাদর্শ মেনে নিজের জার্সিতে তিনি কোনো ম’দ প্রস্তুতকারক কম্পানির লোগো রাখেন না বা এসব কম্পানির মোটা অংকের স্পনসরের প্রস্তাবও ফিরিয়ে দেন।

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলতে মঈন আলী এখন ভারতে আছেন। অন্যদের জার্সিতে ম’দ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের লোগো থাকলেও তার জার্সিতে নেই। মঈনের ধর্মের প্রতি সম্মান রেখে চেন্নাই কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

মঈনের এই জার্সি নিয়ে বি’তর্ক উ’স্কে দিলেন তসলিমা নাসরিন লেখেন, মঈন আলী ক্রিকে’টের সঙ্গে যুক্ত না থাকলে সিরিয়ায় গিয়ে আইসিসে (জ’ঙ্গি সংগঠন) যোগ দিতেন।

তারকা অল-রাউন্ডারকে নিয়ে এমন মন্তব্যের পর সোশ্যাল সাইটে তুমুল স’মালোচনার জন্ম হয়েছে। তসলিমার এই কু’ৎসিত মন্তব্য কেউই ভাল ভাবে নিচ্ছেন না। স’মালোচনায় যোগ দিয়েছেন মঈনের সতীর্থ ইংলিশ পেস সুপারস্টার জোফরা আর্চার।

তসলিমার টুইটটি রিটুইট করে জোফরা আর্চার লিখেছেন, আপনি ঠিক আছেন তো? আমার মনে হয় আপনি ঠিক নেই’! শুধু আর্চারই নন; অসংখ্য ফেসবুক ব্যবহারকারী তসলিমার স’মালোচনা করেছেন।

যেমন একজন লিখেছেন, তসলিমা নাসরিনের নামটি যদি মু’সলিম না হত, তবে তিনি নিশ্চিত ভাবে আরএসএসে (ভারতের মৌ’লবা’দী সংগঠন) যোগ দিতেন। তবে এ বি’ষয়টি নিয়ে এখন পর্যন্ত একটি কথাও বলেননি ক্রিকেটার মঈন আলী।