লকডাউনে ৪ ঘণ্টার জন্য দোকান খোলা রাখার দাবি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 3, 2021 04:48:33 অপরাহ্ন
0
12
views

সামনে রোজা ও ঈদ রেখে লকডাউনের এক সপ্তাহ ৪ ঘণ্টার জন্য দোকান খোলা রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। আজ শনিবার (৩ এপ্রিল) সারাদেশে লকডাউন ঘোষণার পর তারা এই দাবি জানিয়েছেন। লকডাউনের আগে শনিবার (৩ এপ্রিল) দোকান মালিক সমিতি সময়নিউজকে জানায়, সুরক্ষা নিশ্চিতে স’রকারের নির্দেশনার আলোকেই মার্কেট তদারকি করছেন তারা। তবে ক্রেতা-বিক্রেতাদের অনেকেই সামাজিক দূরত্ব মানতে এখনো উদাসীন।

ইতোমধ্যে সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে স’রকার। শনিবার (৩ এপ্রিল) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজ বাসভবনে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন। ম’হামা’রি ক’রোনাভা’ইরাসে দেশে গতকাল শুক্রবার ২৪ ঘণ্টায় মা’রা গেছেন আরও ৫০ জন।

এ নিয়ে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ১৫৫ জনে। এ ছাড়া দেশের ইতিহাসে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ হাজার ৮৩০ জন ক’রোনা রো’গী শনাক্ত হয়। এ নিয়ে দেশে ক’রোনা রো’গীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জনে। এর আগে বৃহস্পতিবার (১ এপ্রিল) দেশে আরও ৬ হাজার ৪৬৯ জনের দেহে ক’রোনা শনাক্ত হয়। এ ছাড়া আ’ক্রান্তদের মধ্যে মা’রা যান আরও ৫৯ জন। সুত্রঃ বিডি ২৪ রিপোর্ট