গত ২৪ ঘণ্টায় ক’রোনায় আ’ক্রান্তের রেকর্ড, লকডাউনের চিন্তা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 2, 2021 02:34:20 অপরাহ্ন
0
72
views

ভা’রতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক মানুষ করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়েছে। এসময় সেখানে আ’ক্রান্ত হয়েছে ৮ হাজার ৬৪৬ জন। আর মৃ’ত্যু হয়েছে ১৮ জনের। এমন অবস্থায় মুম্বাইয়ে লকডাউন জারি করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সেখানকার মেয়র কি’শোরী পেদনেকর।

মহারাষ্ট্রের সার্বিক অবস্থাও খুব একটা ভালো নয়। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার মানুষ করো’নায় আ’ক্রান্ত হয়েছে। তাই মহারাষ্ট্রের রাজধানীতে সীমিতাকারে লকডাউন জারি করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। সেই লকডাউনে দোকানপাট একদিন পর খোলার নির্দেশ দেয়া হতে পারে।

ভা’রতীয় গণমাধ্যম জানিয়েছে, এই লকডাউনে লোকাল ট্রেনের উপর নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। সেক্ষেত্রে আগের মতোই ফের জরুরি সার্ভিসের ক্ষেত্রেই ব্যবহারের অনুমতি মিলতে পারে ট্রেনে। বন্ধ করে দেয়া হতে পারে ধ’র্মীয় স্থানও। আর থিয়েটার, শপিং মলও ফের পুরোপুরি বন্ধ করা হতে পারে। পাশাপাশি বেসরকারি অফিসে দুটি পৃথক শিফটে ভাগাভাগি করে কাজ করানোর নির্দেশ দেয়া হতে পারে।

বৃহনমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন জানিয়েছে, গত মাসে মুম্বাইয়ে ৮৮ হাজার ৭১০ জন করো’নায় আ’ক্রান্ত হয়েছে। যা ফেব্রুয়ারি মাসের তুলনায় ৪৭৫ শতাংশ বেশি। ফেব্রুয়ারিতে শহরটিতে মোট আ’ক্রান্ত হয়েছিল ১৮ হাজর ৩৫৯ জন। জানুয়ারিতে এই সংখ্যাটা ছিল ১৬ হাজার ৩২৮ জন।