বাবুনগ”রীর দু”র্নীতির ত”থ্য ফাঁ”স, ভি”ডিও ভা”ইরাল

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : এপ্রিল 1, 2021 02:39:39 অপরাহ্ন
0
39
views

হেফা”জতে ইসলামের নিজস্ব তহ”বিলের লাখ লাখ টাকা নিয়ে অনিয়”মের অ”ভিযোগ উঠেছে বর্তমান নেতৃ”ত্বের বি’রুদ্ধে। ২০১৩ সাল থেকে গত আট বছরে বিভিন্ন মাধ্যমে প্রচুর অনুদান এলেও এর কোনো হিসাব নেই বলে অ’ভিযোগ উঠেছে। এ নিয়ে হে”ফাজত নেতাদের মধ্যেও অসন্তো”ষ দেখা দিয়েছে। সাবেক যুগ্ম মহাস”চিব ও হেফা”জতের অডিটর মাওলানা সলিম”উল্লাহর একটি ভি”ডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাই”রাল হওয়ার পর আর্থিক অনি”য়মের বি’ষয়টি আলোচনায় আসে।

সমা”লোচনা যেন পি”ছু ছা”ড়ছে না ক”ওমি মাদ্রা”সাভিত্তিক সংগঠন হেফা”জতে ইসলামের। দেশের বিভিন্ন স্থানে বিনা উস”কানিতে সং’ঘাত সৃষ্টির পর এবার বর্তমান নেতৃত্বের বি”রুদ্ধে অ”ভিযোগ উঠেছে সংগঠনের তহবিল তছরুপের। গত ৭ বছর ধরে বিভিন্ন স্থান থেকে আসা আ”র্থিক সহায়তার কোনো হিসেবেই নেই। সদ্যপ্রয়াত সংগঠনটির প্রধান আল্লামা আহম”দ শফী অন্তত ৫ বার কমিটি গঠন করেও সংগ”ঠনের কোনো হিসাব বের করতে পারেননি।

বারবার বর্তমান আমির এবং তৎকালীন মহাস”চিব জুনায়েদ বাবুনগরী কৌশলে কমিটিগুলো ভে”ঙে দিতেন বলে অ”ভিযোগ উঠেছে। এ নিয়ে সাম্প্রতিক সময়ে হেফা”জতে ইসলামের সাবেক যুগ্ম মহাস’চিব ও সংগঠনের অডিটর মাওলানার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। হেফা”জতে ইসলামের সাবেক যুগ্ম মহাস’চিব ও অডিটর মাওলানা সলিমল্লাহ বলেন, বর্তমান আমির জুনায়েদ বাবুনগরীকে ইঙ্গিত করে চ্যা”লেঞ্জ দিয়ে বলছেন, তার কাছে তহ”বিল তছ”রুপের সব তথ্যপ্র”মাণ রয়েছে।

তিনি বলেন, তার চিকিৎসা বাবদ ২০ লাখ টাকা নি”য়েছেন, চিকিৎসা বাবদ ২০ লাখ টা”কার হিসাব এখন পর্যন্ত দিয়ে”ছেন? আল্লামা শায়খুল ইসলাম আহম”দ শফী (র.) যে ২৫ লা”খ টাকা ক্যা”শ দিয়েছিলেন। এই ক্যা”শ কোনো খা”তে জমা হ”য়েছে কি না? এদিকে সংগঠনের আরেক সাবেক যুগ্ম মহাস”চিব মাওলানা মাঈ”নুদ্দিন রু”হীও অ”’ভিযোগ করেছেন, তৎকালীন আমির আল্লামা আহম’দ শফীকে এ”ড়িয়ে বর্তমান ক”মিটিতে স্থান পাওয়া”রা খা”লি চে”কের মাধ্যমে লা”খ লাখ টাকা আ”’ত্মসাৎ করেছেন।

২০১০ সালে না”রী নী”তির বি’রোধিতা করে চট্টগ্রামের হাটহা”জারীতেই গঠন হয় কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফা”জতে ইসলাম। তবে ২০১৩ সালে যু”’দ্ধাপরাধীদের বিচারের দাবিতে প্র”তিষ্ঠা হওয়া গণজাগরণ মঞ্চের বি”’রোধিতা করে প্রচারে আসে সংগঠনটি। সংগঠনের প্রতিষ্ঠাতা আল্লামা আহম”’দ শফী মা”রা যাওয়ার কয়ে”ক দিনের মধ্যেই কৌ”শলে আমির হন মাওলানা জুনা”য়েদ বাবু”নগরী। সুত্রঃ সময়