ঢা’কায় আ’সতে ত’র স’ইছে না মো’দির

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মার্চ 26, 2021 10:03:30 পূর্বাহ্ন
0
20
views

জাতীয়ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দুইদিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার সকাল ১১টায় ঢাকায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু ঢাকায় আসতে যেন তর সইছে না তার। এ নিয়ে আগ্রহ ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী। ইতোমধ্যে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে এ নিয়ে দুটি টুইটও করেছেন মোদি।​​​​​​​

মোদি বলেন, আমাদের প্রতিবেশী আগে নীতির একটি গুরুত্বপূর্ণ ভিত্তি হচ্ছে বাংলাদেশের সঙ্গে আমাদের অংশীদারিত্ব। এই সম্পর্ক আরও গভীর এবং বৈচিত্র্যপূর্ণ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আমরা বাংলাদেশের চমকপ্রদ উন্নয়নযাত্রাকে সমর্থন করি। আরেকটি টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, আগামীকাল বাংলাদেশের উদ্দেশে রওনা হবো।

আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ স্মরণ করার প্রত্যাশায় রয়েছি। বাংলাদেশের মুক্তিযু’দ্ধের ৫০ বছর পাশাপাশি আমাদের কূটনৈতিক সম্পর্ক উদযাপনে মুখিয়ে আছি। এদিকে মোদিকে বরণ করতে প্রস্তুত রাজধানী ঢাকা। ইতোমধ্যেই শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও কিছু স্থাপনা বর্ণিল সাজে সেজেছে। ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে তোরণ বসানো হয়েছে।

সড়কের খুঁটি, ভবন ও দেয়ালে মোদির ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। এছাড়া সড়কের সৌন্দর্যবর্ধক ভাস্কর্যগুলোতেও ফুলের সঙ্গে মোদির ছবি শোভা পাচ্ছে। বিভিন্ন জায়গায় বড় বড় করে লেখা হয়েছে, ‘স্বাগতম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’। দুইদিনের এই সফরে গোলাপগঞ্জ ও সাতক্ষীরায় যাওয়ার কথা রয়েছে মোদির।