ক’তগুলো স’ন্তান আছে, তা নিজেই জা’নেন না পেলে!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 24, 2021 12:03:00 অপরাহ্ন
0
82
views

খেলাধুলাঃ একজন বাবা জানেন না তার কতগুলো স’ন্তান আছে? অ’বিশ্বাস্য হলেও ঘটনা সত্য এবং এমন একজনের সঙ্গে এই ঘটনার যোগসূত্র, যার নাম শু’নলেই সবাই চোখ ক’পালে তু’লবেন। তিনি আর কেউ নন, ফুটবলের অ’বিসংবাদিত কিং’বদন্তি পেলে। ব্রা’জিলিয়ান কালো মানিক পেলে। তার স্ত্রীর সংখ্যা তিনটি। এছাড়া প’রকীয়া করেছেন অসংখ্য। যে কারণে নিজের স’ন্তানের সংখ্যাই জানেন না এই ব্রা’জিলিয়ান গ্রে’ট ফুটবলার।

জীবন সায়াহ্নে এসে এমন চাঞ্চল্যকর স্বী’কারোক্তি নিজেই করলেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। স্বীকার করে নিলেন, নিজের তিন স্ত্রী ছাড়াও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল তার। বান্ধবীদের সঙ্গে তার বহু স’ন্তানেরও জন্ম হয়েছে। সব মিলিয়ে তার নিজের স’ন্তানের সংখ্যা কত? সেটাই জানেন না পেলে। সম্প্রতি পেলেকে নিয়ে একটি ডকুমেন্টরি প্রকাশ করা হয়েছে। সেখানেই এসব চাঞ্চল্যকর দাবি করতে শোনা গেছে তিনটি বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে।

তিনি নিজেই সেই ডকুমেন্টারিতে বলেছেন, ‘তার স্ত্রী তিনজন। তিনটি বিয়ে করার পরও বহু বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল। যাদের অনেকের গর্ভেই স’ন্তানের জন্ম হয়েছে।’ এসব কিছু প্রথমে নাকি জানতেই পারেননি পেলে। ফুটবল সম্রাট নিজেই জানিয়েছেন সেটা যে, একাধিক স’ন্তানের সঙ্গে তার পরিচয় হয় অনেক পর। তবে, সব মিলিয়ে কতগু’লি স’ন্তান আছে, সে হিসেব পেলের কাছে নেই। যদিও পেলের দাবি, তার এই বিবাহ বহির্ভূত সম্পর্কগু’লির ব্যাপারে সবকিছুই তার স্ত্রীরা জানতেন। কারও কাছে কোনও কিছুই তিনি গো’পন করেননি।

প্রসঙ্গতঃ ১৯৬৬ সালে রোজমেরিকে প্রথম বিয়ে করেন পেলে। দ্বিতীয় বিয়ে হয় ১৯৯৪ সালে অ্যাজিরিয়া নামে এক মডেলের সঙ্গে। প্রথম দুই স্ত্রীর গর্ভে পেলের স’ন্তানের সংখ্যা পাঁচ। ২০০৮ সালে দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর ৭৫ বছর বয়সে এসে ২০১৬ সালে শেষবার বিয়ে করেন ফুটবল সম্রাট। এবার বিয়ে করেন ৫০ বছরের মডেল অভিনেত্রী মারসিয়া আওকিকে। সব মিলে স্বীকৃতভাবে ৭ জন স’ন্তান রয়েছেন পেলের। এতদিন পর ফুটবল সম্রাট নিজে ফাঁ’স করলেন এই ৭ জনের বাইরে আরও বেশ কয়েকজন স’ন্তান তার আছে। তবে, সেটা ঠিক কতজন তা জানেন না তিনি। শেষ বয়সে পেলের এই ‘সাফ কথা’ নিয়ে এরইমধ্যে আলোচনা শুরু হয়ে গেছে।