১৪ বছরের কি’শোরীকে বিয়ে করলেন ৬০ বছরের এমপি!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 23, 2021 05:33:44 অপরাহ্ন
0
26
views

পাকিস্তানে এক আইনপ্রণেতার বি’রুদ্ধে ১৪ বছর বয়সী এক কি’শোরীকে বিয়ে করার অ’ভিযোগ উঠেছে। ৬০ বছর বয়সী পাকিস্তানি ওই আইনপ্রণেতা দেশটির জামিয়াত উলেমা-ই-ইসলাম নামক একটি রাজনৈতিক দলের নেতা এবং বেলুচিস্তান থেকে দেশটির জাতীয় পরিষদের (এমএনএ) সদস্য। খবর জি নিউজের। ভারতীয় ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ওই কি’শোরী স্থানীয় একটি স’রকারি বালিকা বিদ্যালয়ের ছাত্রী। তার জন্ম ২০০৬ সালের ২৮ অক্টোবর।

প্রতিবেদনে আরও বলা হয়, পাকিস্তানের আইন অনুযায়ী দেশটিতে ১৬ বছরের নিচে কোনো মেয়ের বিয়ে দেওয়া অ’বৈধ। এমনকি কোনো অভিভাবক আইন ভঙ্গ করে নাবালিকা মেয়েকে বিয়ে দিলে আইনে তাদের সাজার দেওয়ার বিধান রয়েছে। কিন্তু মাত্র ১৪ বছরের একটি কি’শোরীকে চার গুণ বেশি বয়সের এক ব্যক্তির সঙ্গে বিয়ের অ’ভিযোগ ওঠায় আলোড়ন সৃষ্টি হয়। এরপর বেলুচিস্তান প্রদেশের চিত্রাল শহরের একটি সমাজসেবী সংগঠনের পক্ষ থেকে পুলিশের কাছে অ’ভিযোগ করা হয়।

অ’ভিযোগের সত্যতা জানতে ওই কি’শোরীর বাড়িতে যান পুলিশ কর্মকর্তারা। তবে কি’শোরীর বাবা তার মেয়ের বিয়ের ঘটনা অস্বীকার করেন। এমনকি তার মেয়ের বিয়ে হয়নি উল্লেখ করে একটি অ্যাফিডেভিটও দেন তিনি। এ বি’ষয়ে ভু’ক্তভোগী কি’শোরী বা পঞ্চাশোর্ধ্ব ওই আইনপ্রণেতার বক্তব্য জানতে পারেনি জি নিউজ। সুত্রঃ সময়