পাপুলের সং’সদ সদস্য পদ বাতিল

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 22, 2021 05:52:56 অপরাহ্ন
0
16
views

লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সং’সদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সং’সদ সদস্য পদ বাতিল করা হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) সং’সদ স’চিবালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। মানব ও অর্থপা’চারের দায়ে কুয়েতের আ’দালতের রায়ে দ’ণ্ডিত হওয়ায় সং’সদ সদস্য পদ হারালেন তিনি। বাংলাদেশের ইতিহাসে তিনি প্রথম এমপি যিনি বিদেশে আ’টক ও ফৌজদারি অ’পরাধে দন্ডিত হওয়ার পর পদ হারালেন।

জানা যায়, স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর সিদ্ধানে তার সং’সদ সদস্য পদ কেড়ে নেয়া হয়েছে। এর আগে বি’ষয়টি নিয়ে সং’সদ স’চিবালয়ে স্পিকার সংশ্লিষ্টদের নিয়ে আলোচনা করেন। এসময় কুয়েত থেকে পাঠানো পাপুলের মা’মলার রায়ের কপি পর্যালোচনা করা হয়।আরবি ও ইংরেজিতে লেখা ৬১ পৃষ্ঠার রায়ের কপি পররাষ্ট্র ম’ন্ত্রণালয় বৃহস্পতিবার জাতীয় সং’সদের স্পিকারের দপ্তরে ও স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ে পাঠায়। সংবিধান, কার্যপ্রণালি বিধি ও আইন অনুযায়ী এখন তার আর সং’সদ সদস্য পদ নেই।

অর্থ ও মানবপা’চারের মা’মলায় গত ২৮ জানুয়ারি পাপুলকে চার বছরের সশ্রম কা’রাদ’ণ্ড দেয় কুয়েতের আ’দালত। পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয়। গত বছরের ৬ জুন রাতে কুয়েতের বাসা থেকে আ’টক করা হয় পাপুলকে। আ’টকের সাড়ে সাত মাস আর বিচারপ্রক্রিয়া শুরুর সাড়ে তিন মাসের মাথায় দ’ণ্ডিত হন তিনি। সুত্রঃ জাগো নিউজ