চো’খে ম’রিচের গু’ড়া দিয়ে পু’লিশকে পি”টি’য়ে স্বা’মীকে ছি’নিয়ে নিলো স্ত্রী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 21, 2021 05:27:55 অপরাহ্ন
0
1045
ভিউ

পটুয়াখালীর গ’লাচিপা উপজে’লায় পু’লিশের চো’খে ম’রিচের গু’ড়া ছি’টিয়ে আ’সামী কাসেম ব্যাপারী (৪৫) কে ছি’নিয়ে নিয়েছেন তার স্ত্রী হাসিনা বেগম (৩৫)সহ কয়েকজন না’রী। এসময় এ’এসআই সুমনসহ পু’লিশের তিন স’দস্যকে মা’রা’ত্মকভাবে মা”রধ’র করা হয়েছে। বর্তমানে সুমন চি’কিৎসার জন্য স্থানীয় একটি স্বা’স্থ্যকেন্দ্রে ভর্তি আছেন। শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে উপজে’লার চরকাজল ইউনিয়ানের বড়শিবা গ্রামে আসামী কাসেম ব্যাপারীকে গ্রে’ফতার করতে গেলে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আ’হত পু’লিশ স’দস্য বা’দী হয়ে গ’লাচিপা থানায় মা’ম’লা করেন। ম’রিচের গুড়া ছি’টানোর অ’ভিযোগে হাসিনা বেগম নামের ওই না’রীকে গ্রে”ফতার করে রবিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে কা’রাগারে পাঠিয়েছেন পু’লিশ। আর প’লাতক এবং ছি’নিয়ে নেওয়া আ’সামিকে গ্রে”ফতারের জন্য পটুয়াখালী ও পার্শ্ববর্তী ভোলা জে’লার সীমানায় সাড়াশি অ’ভিযান চা’লাচ্ছে বলে জানান গ’লাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম।

ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, ভোলার চরফ্যাশনের একটি জিআর-২৫৬-৯৯ মা’মলার ওয়ারেন্টভুক্ত প’লাতক আ’সামি গ’লাচিপার চরকাজল ইউনিয়নের বড়শিবা গ্রামে কাশেম বেপারী দীর্ঘদিন ধরে অবস্থান করছে। পুলিশ গো’পন সংবাদের ভিত্তিতে শনিবার বিকালের দিকে কাশেম বেপারীকে গ্রে’ফতার করেন। এসময় কাশেমের চি’ৎকারে বাড়ির নারী-পুরুষরা সবাই একত্রিত হয়। পুলিশ কিছু বুঝে ওঠার আগেই ম’রিচের গু’ড়া নিয়ে ছু’টে এসে হাসিনা বেগম এএসআই সুমনসহ পুলিশের অন্যান্য ‘সদস্যদের চো’খে ছি’টিয়ে দেয়।

এসময় জড়ো হওয়া ১০-১২জন মিলে পু’লিশ স’দস্যদের এ’লোপাথাড়ি পি’টিয়ে মা’রাত্মক আ’হত করে। ম’রিচের গু’ড়া ছি’টিয়ে র’ক্ষা না পাওয়ায় কাশেম সর্তা দিয়ে এ’এসআই সুমনের মা’থায় আ’ঘাত করে পা’লিয়ে যায়। অন্য অ’ভিযুক্তরা পু’লিশ ক’নস্টবল দিদারুলকে পি’টি’য়ে টে’নে হি’চড়ে ই্উ’নিফর্ম ছি’ড়ে ফে’লে। এতে অন্য ক’নস্টেবল মাইনুলও আ’হত হয়।

পুলিশ সদস্য আ’হত হওয়ার খবর পেয়ে গ’লাচিপা থানার’ অফিসার ই’নচার্জ এমআর শওকত আনোয়ার ইসলাম দ্রুত ঘটনাস্থল থেকে আ’হত পু’লিশ স’দস্যদের উ’দ্ধার করেন এবং গ’লাচিপা স্বা’স্থ্য ক’মপ্লেক্সে চি’কিৎসার জন্য ভর্তি করান। মা’থায় আ’ঘাত প্রাপ্ত এ’এসআই সুমন বর্তমানে চি’কিৎসাধীন রয়েছেন। অন্যরা প্রাথমিক চি’কিৎসা নিয়ে কর্মস্থলে ফিরে গেছেন।

ওসি আরও জানান, ‘পুলিশ স’দস্যদের ও’পর হা’ম’লা চা’লানোর ঘটনায় কাশেমকে প্রধান আ’সামি করে আরেকটি মা’ম’লা করা হয়েছে। প’লাতক কাশেমকে ধর’তে পু’লিশের একাধিক টিম অ’ভিযান অব্যাহত আছে। পুলিশের চোখে ম’রিচের গু’ড়ি ছি’টিয়েছেন যে না’রী তাকে গ্রে”ফতার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, কাশেম এলাকায় একজন দা’ঙ্গাবা’জ লোক। তিনি বিভিন্ন স’ন্ত্রা’সী কা’র্মকাণ্ডের স’ঙ্গে জ’ড়িত রয়েছেন। আশা করি ২৪ ঘণ্টার মধ্যে তাকে গ্রে”ফতার করতে স’ক্ষম হবো।’