জুতা পায়ে শহীদ মিনারে চেয়ারম্যান!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 21, 2021 02:32:19 অপরাহ্ন
0
9
ভিউ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জুতা পায়ে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন বলে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আলীর বি’রুদ্ধে অ’ভিযোগ উঠেছে। শহীদ বেদিতে জুতা পায়ে পুষ্পস্তবক অর্পণের কয়েকটি ছবি সোমবার (২২ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে ‘ভাষা শহীদদের অবমাননা করা হয়েছে’ বলে সমালোচনা করছেন অনেকে।

এ ব্যাপারে নবাবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা আলমগীর জানান, গতকাল সকালে তারা উপজে’লার অনুষ্ঠান শেষ করে নবাবপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন হাই স্কুলের শহীদ বেদিতে যথাযথ নিয়ম মেনে খালি পায়ে শ্রদ্ধা জানিয়েছেন। পরবর্তীতে ছবি তোলা হয়েছে। হয়তো সে ছবি ভাইরাল হয়েছে। আর চেয়ারম্যানের বি’ষয় নিয়ে রাতে তাকে অনেকেই ফোন দিয়েছে। কিন্তু চেয়ারম্যানের ফুল দেয়ার বি’ষয়ে তিনি কিছু জানেন না।

নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন আলী জানান, গতকাল ভাষা শহীদদের স্মরণে ইউনিয়ন পরিষদের পাশে অস্থায়ী একটি শহীদ মিনারে তিনি সহ ইউপি আওয়ামী লীগ নেতাকর্মীরা শ্রদ্ধা জানিয়েছেন। তখন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন মোল্লাসহ দলীয় লোকজন ছিলেন। জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি দেয়ার বি’ষয়ে জানতে চাইলে তিনি বলেন, জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি দেয়ার বি’ষয়টি সঠিক না।

ছবিতে জুতা পায়ে ফুল ধরে থাকতে দেখা গেছে জানালে তিনি বলেন, তিনি শহীদ মিনারের নিচে দাঁড়িয়ে ছিলেন এবং ফুল ধরার বি’ষয়ে কায়দা করে দিয়ে দিয়েছে ষ’ড়যন্ত্রকারীরা। সুত্রঃ বিডি ২৪ লাইভ