স’ন্তানকে বাঁশঝাড়ে ফে’লে হাসপাতাল থেকে পালালেন ত’রুণী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 21, 2021 10:35:36 পূর্বাহ্ন
0
92
ভিউ
ছবি : সংগৃহীত

সারাদেশঃ হাসপাতালে স’ন্তান প্রসবের এক দিন পর বাঁশঝাড়ে ফে’লে গেলেন এক মা। শি’শুটিকে স্থানীয়রা উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজে’লার গোপালপুর গ্রামে। বর্তমানে শি’শুটি উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে গাইনি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে উপজে’লার গোপালপুর গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী খাদিজা খাতুন (২০) নামের সাত মাসের এক গর্ভবতী মহিলা প্রসবজনিত স’মস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়। ভর্তির পর মহিলাটি একটি কন্যা স’ন্তান জন্ম দেয়। ওই স’ন্তানের নাম দেয়া হয় সুবর্ণা।

শনিবার হাসপাতাল থেকে কোনও ছাড়পত্র না নিয়েই স’ন্তানসহ খাদিজা হাসপাতাল থেকে পা’লিয়ে যায় এবং ওই এক দিনের শি’শু সুবর্ণাকে হাসপাতালের পাশের একটি বাঁশঝাড়ে ফে’লে দিয়ে পা’লিয়ে যায়। শি’শুটির কা’ন্নার আওয়াজ শুনে এলাকার লোকজন শি’শুটিকে উ’দ্ধার করে। সেখান থেকে গোপালপুর গ্রামের আলী হোসেনের স্ত্রী শাপলা বেগম শি’শুটিকে আবারও হাসপাতালে ভর্তি করেন।

শি’শুটিকে শাপলা বেগম দত্তক নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তবে কেন শি’শুটির মা তাকে ফে’লে গেলেন সে বি’ষয়ে জানা সম্ভব হয়নি। উপজে’লা স্বা’স্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এএসএম সায়েম আরটিভি নিউজকে জানান, শি’শুটি অপরিণত ভূমিষ্ঠ হয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।