আলজাজিরার যা বলছে মি’থ্যা, ষ’ড়যন্ত্র: স্ব’রা’ষ্ট্রমন্ত্রী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 16, 2021 03:55:01 অপরাহ্ন
0
11
ভিউ
ফাইল ছবি

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ প্রতিবেদনে যেসব তথ্য দেওয়া হয়েছে তা বাস্তবভিত্তিক নয় বলে দাবি করেছেন স্ব’রা’ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার সকালে রাজধানী উচ্চ বিদ্যালয়ে স্বরস্বতী পূজা পরিদর্শনে গিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্ব’রা’ষ্ট্রমন্ত্রী বলেন, প্রথম দিনই বলেছি, আলজাজিরা যেগুলো প্রচার করেছে তা মি’থ্যা, ষ’ড়যন্ত্র। একটা ষ’ড়যন্ত্র নিয়েই তারা কাজ করছে। আমরা বলেছি, যতগুলো তথ্য তারা দিয়েছে এগুলো বাস্তবভিত্তিক নয়।

আল-জাজিরার ওই প্রতিবেদন সম্পর্কে স্ব’রা’ষ্ট্রমন্ত্রী বলেন, গো’পনে ফোনে কে কি বলল, তা প্রচার করে দেওয়া সাংবাদিকতার কাজ নয়।আলজাজিরার প্রতিবেদনে ষ’ড়যন্ত্র রয়েছে দাবি করে তিনি বলেন, আমি মনে করি বাংলাদেশ এ সব ষ’ড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়েছে। আলজাজিরা যা প্রকাশ করেছে-তা এদেশের জনগণ বিশ্বাস করে না। ‘আলজাজিরা কেন এই অ’পপ্রচারে নামল’- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কিছু একটা ঘটিয়ে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা।

একটা গুজব রটিয়ে মানুষের মনে একটা অন্য ধরনের পরিস্থিতি সৃষ্টির ষ’ড়যন্ত্র ছিল। মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত করা যায় কিনা। সেজন্যই এই অ’পচেষ্টা। সুত্রঃ যুগান্তর