শ্রীলঙ্কা-নেপালেও স’রকার গঠনের পরিকল্পনা রয়েছে বিজেপির: বিপ্লব দেব

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 15, 2021 05:28:46 অপরাহ্ন
0
32
ভিউ

আবারও বি’তর্কি’ত বক্তব্য দিয়ে সমালোচনায় ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তবে এবার দেশের নয়, প্রতিবেশী দেশের রাজনীতি সম্পর্কে একটি বক্তব্য দিয়ে তিনি বিতর্কে জড়িয়ে পড়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (১৪ ফেব্রুয়ারি) ত্রিপুরার রাজধানী আগরতলায় বিজেপির এক অনুষ্ঠানে বিপ্লব দেব বলেন, শুধু দেশের ভেতরে নয়, প্রতিবেশী দেশগুলোতেও ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বিস্তৃত করা হবে।

নেপাল ও শ্রীলঙ্কায় বিজেপি স’রকার গঠনের পরিকল্পনা রয়েছে দলটির শীর্ষস্থানীয় নেতা ও ভারতের কেন্দ্রীয় স্ব’রা’ষ্ট্রমন্ত্রী অমিত শাহর। আর এই পরিকল্পনার কথা নাকি খোদ অমিত শাহ তাকে জানিয়েছেন বলে দাবি করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে ত্রিপুরার বিধানসভা নির্বাচনের সময় প্রচারে এসেছিলেন বিজেপির তৎকালীন সভাপতি অমিত শাহ। নির্বাচনের প্রস্তুতির সময় দলীয় নেতাকর্মীদের সঙ্গে বিজেপির পরিকল্পনা নিয়ে তার সঙ্গে কথা হয় বিপ্লব দেবের।

বিপ্লব দেব বলেন, ত্রিপুরা রাজ্যের গেস্টহাউজে তারা একবার বিভিন্ন বি’ষয়ে আলোচনা করছিলেন। তখন বিজেপি উত্তর-পূর্বের আঞ্চলিক সম্পাদক অজয় জামওয়াল বলেছিলেন, ভারতের প্রায় সব রাজ্যেই স’রকার গঠন করেছে বিজেপি। ওই কথার জবাবে অমিত শাহ বলেছিলেন, এখনও শ্রীলঙ্কা ও নেপালে স’রকার গঠন করা বাকি আছে। ওই দুই দেশে বিজেপির বিস্তৃতি ঘটিয়ে জিতে স’রকার গঠন করতে হবে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী আরও বলেন, আসছে নির্বাচনে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস হেরে যাবে। আর সেখানে স’রকার গঠন করবে বিজেপি। ‘বিজেপিকে বিশ্বের সবচেয়ে বড় রাজনৈতিক দল’ হিসেবে প্রতিষ্ঠা করায় এ সময় অমিত শাহর প্রশংসা করেন বিপ্লব দেব। তিনি বলেন, বিজেপি ক্ষমতায় এলে কেরালায় প্রতি ৫ বছর পরপর বামপন্থী ও কংগ্রেসের মধ্যে স’রকার বদলানোর রেওয়াজ বন্ধ হবে।

সূত্র : এনডিটিভি