সৌদিতে পাঁচ দিনে ৫২ মসজিদ বন্ধ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 13, 2021 03:04:11 অপরাহ্ন
0
41
ভিউ

ক’রোনা ভাই’রাস সনাক্তের হার বৃ’দ্ধি পাওয়ায় সৌদি আরবে গত পাঁচ দিনে মোট ৫২ টি মসজিদে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে হয়েছে। এছাড়া,ভাই’রাসটির সংক্রমন রোধে নতুনভাবে আরও ৮ মসজিদে সাময়িকভাবে নামাজ আদায় স্থগিত করা হয়েছে। সৌদির ইসলামিক অ্যাফেয়ার্স, দাওয়াহ এন্ড গাইডেন্স বি’ষয়ক ম’ন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে বলা হয়, করেনাে ভাই’রাসের প্রাদুর্ভাব রোধে সৌদি আরবে ৫২টি মসজিদ বন্ধ করা হয়েছে।

এর মধ্যে ৩৮ টি মসজিদে জীবণুমুক্তকরণসহ মুসল্লিদের স্বা’স্থ্য সুরক্ষামূলক সব ধরনের কাজ সম্পন্ন হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, ক’রোনা ম’হামা’রিরোধে ম’ন্ত্রণালয়ের পক্ষ থেকে মসজিদের সার্বিক পরিস্থিতি ও স্বা’স্থ্য সুরক্ষা মূলক সব কার্যাক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। স্বা’স্থ্য সুরক্ষায় মসজিদে প্রবেশকারী মুসল্লিদের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে। এছাড়াও স্বা’স্থ্য বি’ষয়ক জনসচেতনতা বাড়াতে সংশ্লিষ্ট ম’ন্ত্রণালয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলামের শিক্ষার আলোকে স্বা’স্থ্য সুরক্ষা নিয়ে অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রসঙ্গত, এখন পর্যন্ত সৌদি আরবে মোট ৩ লাখ ৭২ হাজার ৭৩ জন ক’রোনা ভাই’রাসে আ’ক্রান্ত হয়েছেন এবং ছয় হাজার ৪২৪ জন মৃ’ত্যুবরণ করেছেন। সুত্রঃ কালের কণ্ঠ