কুয়েতে আ’দালতে এম’পি পাপুলের ৪ বছরের কা’রাদ’ণ্ড

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 28, 2021 07:52:10 অপরাহ্ন
0
25
ভিউ

অর্থ ও মানবপা’চারের মা’মলায় লক্ষ্মীপুরের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কা’রাদ’ণ্ড দিয়েছে কুয়েতের আ’দালত। বৃহস্পতিবার কুয়েতের ফৌজদারি আ’দালতের বিচারক আবদুল্লাহ আল ওসমান এ রায় ঘোষণা করেন বলে উপসাগরীয় দেশটির সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।

এদিকে পাপুলের সম্পদের তথ্য চেয়ে পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের মাধ্যমে চিঠি পাঠিয়েছে দু’র্নীতি দ’মন কমিশন (দুদক)। গত মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের মাধ্যমে এ চিঠি পাঠানো হয়।

গত ৬ জুন কুয়েতের আ’দালতের আদেশে মানবপা’চারের অ’ভিযোগে গ্রে’ফতার হন সং’সদ সদস্য শহীদ ইসলাম পাপুল। একই সময়ে পাপুল ও তার পরিবারের নামে বিভিন্ন ব্যাংকে অস্বাভাবিক লেনেদেনের তথ্যের ভিত্তিতে তার বি’রুদ্ধে অ’বৈধ সম্পদ অর্জনের অনুসন্ধান শুরু করে দুদক।

গত ২৭ ডিসেম্বর পাপুলের পরিবারের ৮টি ব্যাংকের ৬১৭টি ব্যাংক হিসাব, ৩০ একরের বেশি জমি, গুলশানের ফ্ল্যাটসহ দেশে থাকা সম্পদ জ’ব্দ করে দুদক। ১১ নভেম্বর অর্থপা’চার ও অ’বৈধ সম্পদ অর্জনের অ’ভিযোগে এমপি পাপুল, তার স্ত্রী এমপি সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকা জেসমিন প্রধানকে আ’সামি করে মা’মলা করে দুদক।

এবার কুয়েতে পাপুলের কত সম্পদ রয়েছে, তার তথ্য চেয়ে পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের মাধ্যমে কুয়েতে চিঠি পাঠায় দুদক। এতে দেশে পাপুলের বি’রুদ্ধে মা’মলা ও ত’দন্তের বি’ষয়ে উল্লেখ করে কুয়েতে থাকা পাপুলের কোম্পানি, স্থাবর-অস্থাবর সম্পদ, ব্যাংক হিসাবের তথ্য ও প্রয়োজনীয় নথিপত্র চাওয়া হয়েছে।