পৃ’থিবীর ‘স’বচেয়ে ক’ম ব’য়’সী’ সি’ রি0য়াল কি০’ লা0র অ’মরজিৎ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 16, 2021 03:09:45 অপরাহ্ন
0
8498
ভিউ

শি’শু’টির ব’য়’স মাত্র ৮ বছর। নাম অ’মরজিৎ সাদা। অথচ এ বয়সেই সে খেতাব পেয়েছে সি’0রিয়াল কি’০লা’রের। বলতে গেলে ৩ খু’০নে’র আ0’সা’মি সে। খু’ ০ন করে সে দুঃ’০খিত নয়, হে’সেছিল প্রা’ণ খু’লে। খু ‘০নের তালিকায় আছে নি’ জের আ’পন বো’ ০ন। রয়েছে আরো ২ জ ‘ন শি’ ০শুও। বলা হচ্ছে বি’শ্বের স’র্বক’নিষ্ঠ সি’ ০রি’য়া ল কি’ ০লা’র এই অ’মরজিৎ। থাকেন ভারতের বিহারের মুশাহার গ্রামে। জানা গেছে, ২০০৬ সালে মাত্র ৭ ব’ছর ব’য়সে নি’ জের ৬ ব’ছর ব’ য়’সী চা’চা’তো বো’ ০নকে খু ‘০ন ক’রে সে।

এরপর খু’০ ন করা যেন তার নে’০ শা হয়ে দাঁ’ড়া’য়। অ’মরজিৎ এর খু’০ নের তা’লিকায় এরপর যু’ক্ত হয় তার নি’জের ৮ মাসের আ’ পন বো’০ ন. অ’মরজিতের চা’চা আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেন, প’রিবারের স’বাই ওর খু’০ নের বি’ষয়গুলো জানত। তবে স’বাই পা’রিবারিক বি’ষয় বলে বাইরে জা’নাজানি করতে চা’ননি। ২০০৭ সালে তৃ’তীয় খু’০ নটি করে অ’মরজিৎ। এবার সে খু’০ ন করে ৬ মাসের শি”শু খু’শবুকে। খু’শবুর মা একটি প্রাথমিক বিদ্যালয়ের শি’ক্ষি’কা ছিলেন।

তিনি যখন স্কু’লে গিয়েছিলেন; তখন শি’ শুটি ঘু’মা’চ্ছিল। স্কু’ ল থেকে ফিরে তিনি খু’শ’বুকে খুঁ’জতে থাকেন। এর কয়েক ঘণ্টা পর অ’মরজিৎ এসে খু’শ’বুর মা’য়ের কাছে অ’পরা’ধের কথা স্বী’কার করে। সে জানায়, শি’ শুটিকে গ’০ লা টি’০ পে হ’’.. করেছে। এরপর মা’থা’য় ই’ ট দিয়ে আ’ ঘা’ত করে মৃ’’ ত্যু ‘নিশ্চিত করে অ’মরজিৎ। এমনকি হ’’.. পর ৬ মাস ব’য়’সী শি’ শু’টিকে ক’ব’রও দিয়ে দেয়। গ্রা’মবাসীকে অ’মরজিৎ নি ‘জেই ক’ব র দেওয়ার স্থান দেখিয়ে দেয়। এরপর পু’লি’শ এসে গ্রে’ ফ’তার করে তাকে। নিয়ে যায় হা’জতে। পু’লি’শের কাছেও সে তার খু’০ নের অ’ পরা’ধ স্বী’কার করে।

তবে এসব উত্তর দেওয়ার সময় অ’মরজিৎ শুধুই হা’সছিল। খু’০ নের কথা স্বী’কার করলেও অন্য কোনো প্রশ্নের উত্তর সে দে’য়নি। তবে পু’লিশের ভা’ষ্য, একটু প’রপরই সে পা’ গ’লের ম’তো হা’সে। ম’ নোরো’গ বি’শেষ’জ্ঞদের মতে, অমরজিৎ অ’ন্য’কে ক”ষ্ট দিয়ে নিজে আ’নন্দ পায়। এমন মা ‘নসি’ক রো ‘গে আ’ ক্রা’ন্তরা শুধু অ’ন্যকে ক’ষ্টই দিতে জানে। এটাই তাদের আনন্দ। গ্রে’ ফ’তারের পর শি’শু অ’পরা’ধী হিসেবে প্রথমে অ মরজিৎকে চিল’ড্রেন্স হো’মে রাখা হয়।

এ ছাড়াও টা’না ৩ ব’ছর সে ম’নো রো’গবিদের কাছে কা’উ’ন্সিলিং গ্রহণ করে। ১৮ বছর বয়সে ২০১৬ সালে সে মু”ক্তি পায়। বয়স কম থাকায় ও মা’ন’সিক রো”গের কারণে বি’চারক তার ভ’বি’ষ্যৎ ন’ ‘ষ্ট করতে চা’ননি। তাই ১১ বছর পর তাকে মু’ক্তি দেওয়া হয়। বর্তমানে অমরজিতের বয়স ২২ বছর তবে গো”পন রাখা হয়েছে তার বা’সস্থানের ঠিকানা। প’রিব’র্তন করে দেওয়া হয়েছে তার নামও। বর্তমানে সে কোথায় আছে, তার খোঁজ জানে না কেউ।

সূত্র: দ্য সান