জামিন নিয়ে যুক্তরাষ্ট্রে পা’লিয়েছেন চিকিৎসকের স্ত্রী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 13, 2021 08:52:43 অপরাহ্ন
0
815
ভিউ

চট্টগ্রামের আলোচিত ডা. মোস্তফা মোরশেদ আকাশকে আত্মহ’’ত্যায় প্র’রোচনা মা’ম’লায় সাত মাস কা’রাভো’গের পর হা’ইকোর্ট থেকে জা’মিন পান তার স্ত্রী ডা. তানজিলা হক চৌধুরী মিতু। ২০১৯ সালের ৪ সেপ্টেম্বর কা’রামুক্ত হওয়ার পর কেবল একবার মা’ম’লার শুনানিতে হাজির হন তিনি।

এরপর থেকে লা’পাত্তা মিতু একে একে ছয় দফায় মা’ম’লার শুনানিতে হাজির হ’ননি। নিয়মিত হাজিরায় অনুপস্থিত থাকায় তাকে ব্যাখ্যা দিতে প্রথমে শো’কজ করেন আ’দালত। এতেও মিতু কোনো জবাব না দেওয়ায় গত ৩১ ডিসেম্বর তার বি’রু’দ্ধে আ’দালত গ্রে’প্তারি পা’রোয়ানা জা’রি করেন। খোঁজ নিয়ে জানা গেছে, জা’মিন পাওয়ার পর যু’ক্তরাষ্ট্রে থাকা নিজের বাবা-মায়ের কাছে চলে গেছেন মিতু।

এ মা’মলায় ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর মিতু, তার বা’বা আনিসুল হক চৌধুরী, মা মোছাম্মৎ শামীমা শেলী, বোন সানজিলা হক চৌধুরী এবং মিতুর কথিত বন্ধু ডা. মাহবুবুল আলমকে অ’ভিযুক্ত করে আ’দালতে চা’র্জশিট দেয় পুলিশ। এ’জাহার দা’য়েরের পর থেকে মিতু ছাড়া বাকি চার আ’সামি প’লাতক থাকায় তাদের বি’রুদ্ধে ক্রোকি প’রোয়ানাও জা’রি করেন আ’দালত।

বা’দীপক্ষের আইনজীবী ওয়াহিদুল ইসলাম চৌধুরী বলেন, আলোচিত মা’ম’লাটির প্রধান আ’সামি ডা. মিতু আ’দালতের শুনানিতে দফায় দফায় অ’নুপস্থিত। আর অন্য

আ’সামিদের বি’রুদ্ধে জা’রি হওয়া ক্রোকি প’রোয়ানা তামিলের জন্য রয়েছে তাদের গ্রামের ঠিকানা কুতুবদিয়া থানায়। তা এখনও ফেরত আসেনি।

চট্টগ্রাম মহানগর পুলিশের স’হকারী ক’মিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, মিতুসহ পাঁচ আ’সামির বি’রু’দ্ধে আ’দালতে জমা দেওয়া চা’র্জশিট বি’চারিক কার্যক্রমের জন্য রয়েছে। মিতু অ’নুপস্থিত থাকায় তার বি’রু’দ্ধে শো’কজ ও পরে গ্রে’প্তারি প’রোয়ানা ইস্যু করা হয়। আ’সামিরা প’লাতক থাকায় পেপার নোটিফিকেশনের জন্য মা’মলার বি’চার শুরু হতে দেরি হচ্ছে।

বা’দীপক্ষের আইনজীবীরা জানান, মিতুর প’রিবার যু’ক্তরাষ্ট্রে বসবাস করে। মিতুও সেখানে উচ্চ শিক্ষা নিচ্ছিলেন। জা’মিন পাওয়ার পর তিনি যুক্তরাষ্ট্র চলে যাওয়ায় এখন মা”মলার শুনানিতে অ’নুপস্থিত থাকছেন। বি’ষয়টি আ’দালতের নজরেও আনা হয়েছে।

২০১৯ সালের ৩১ জানুয়ারি ভোরে চান্দগাঁও আবাসিক এলাকার নিজ বাসায় শ’রীরে ই’নজেকশন পু’শ করে আত্মহ’’ত্যা করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হা’সপাতা’লের অ্যানেসথেশিয়া বিভাগের চি’কিৎসক মোস্তফা মোরশেদ আকাশ। মৃ’’ত্যুর আগে তিনি ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে প্যাটেল, মাহবুবসহ একাধিক ব্য’ক্তির সঙ্গে স্ত্রী মিতুর অ’নৈতিক স’ম্পর্কের অ’ভিযোগ আনেন এবং তার আত্মহ’’ত্যার জন্য স্ত্রী দা’য়ী বলে উল্লেখ করেন।

এ ঘটনায় আকাশের স্ত্রী’সহ ছয়জনকে আ’সামি করে আত্মহ’’ত্যায় প্ররোচনার অ’ভিযো’গে চান্দগাঁও থানায় তার মা জোবাইদা খানম মা’ম’লা করেন।