আল্লামা শফি’র মৃ’ত্যুর র’হস্য উন্মোচনে হাটহাজারী মাদ্রাসায় পিবিআই

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 12, 2021 05:35:16 অপরাহ্ন
0
35
ভিউ

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা শাহ আহম’দ শফি’র মৃ’ত্যু র’হস্য উম্মোচন করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এখন আল জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসায় (হাটহাজারী মাদ্রাসা) গেছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ১১টায় পিবিআই এর এই ত’দন্ত দল মাদ্রাসায় প্রবেশ করে। এই দলে রয়েছেন বিভাগীয় পুলিশ সুপার (পিবিআই) মোঃ ইকবাল হোসেন, জে’লা পুলিশ সুপার নাজমুল হাসান এবং হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

তারা হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ও হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর সাথে কথা বলছেন। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর বিকেলে ঢাকার আজগরি হাসপাতালে ইন্তেকাল করেন আল্লামা শাহ আহম’দ শফি। মাদ্রাসায় ছাত্রদের বি’ক্ষো’ভের মুখে তিনি এই সময় এক প্রকার অ’বরুদ্ধ ছিলেন। হেফাজতে ইসলামের একাংশ ও তার পরিবারের সদস্যরা অ’ভিযোগ করেন, আল্লামা শফিকে মা’নসিক চা’পে ফে’লে, ঔষধ ও চিকিৎসা না দিয়ে হ’ত্যা করা হয়েছে। এই ব্যাপারে দুটি মা’মলাও দা’য়ের করা হয়েছে।

গত ১৭ ডিসেম্বর চট্টগ্রাম সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট শিবলু কুমার দে এর আ’দালতে একটি মা’মলা দা’য়ের করেন আল্লামা শফীর শ্যালক মোহাম্ম’দ মাঈনুদ্দিন। আ’দালত মা’মলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে ত’দন্তের দায়িত্ব দেন। এসময় এক মাসের মধ্যে ত’দন্ত প্রতিবেদনটি জমা দিতে বলা হয়। মামুনুল হক ছাড়াও মা’মলায় অন্য অ’ভিযুক্তরা হলেন- নাছির উদ্দিন মুনির, আজিজুল হক ইসলামাবা’দী, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, জাকারিয়া নোমান ফয়েজী, নুরুজ্জামান নোমানী, আব্দুল মতিন, মো. শহীদুল্লাহ, মো. রিজওয়ান আরমান,

মো. নজরুল ইসলাম, হাসানুজ্জামান, এনামুল হাসান ফারুকী, মীর সাজেদ, জাফর আহম’দ, মীর জিয়াউদ্দিন, আহম’দ, মাহমুদ, আসাদউল্লাহ, জোবায়ের মাহমুদ, এইচ এম জুনায়েদ, আনোয়ার শাহ, আহম’দ কামাল, নাছির উদ্দিন, কামরুল ইসলাম কাসেমী, মোহাম্ম’দ হাসান, ওবায়দুল্লাহ ওবাইদ, জুবায়ের, মোহাম্ম’দ, আমিনুল হক, রফিক সোহেল, মোবিনুল হক, নাঈম, হাফেজ সায়েম উল্লাহ ও হাসান জামিল।

এছাড়া মা’মলায় অ’জ্ঞাতনামা আরও ৮০-৯০ জনকে আ’সামি করা হয়েছে। আল্লামা আহম’দ শফি হাটহাজারী মাদ্রাসার মুহতামিম (পরিচালক) ছিলেন। সুত্রঃ বিডি ২৪ লাইভ