দি’হানের বা’সায় দেড় ঘণ্টা ছিলেন ওই স্কু’লছা’ত্রী

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 12, 2021 09:38:41 পূর্বাহ্ন
0
941
ভিউ

অনলাইন ডেস্কঃ এখনও র’হ’স্যে আ’বৃত মাস্টারমাইন্ড স্কু’লছা’ত্রীর মৃ’’.. ঘ’টনা। ম’য়নাত’দন্তের রি’পোর্টের অপেক্ষায় আছে পু’লিশ। জি’জ্ঞাসা’বাদের জন্য আ”টক করা হয়েছে, দিহানের বাসার প্র’হরী দুলালকে। সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, বাসাটিতে প্রায় দেড় ঘণ্টা ছিল মে’য়েটি। এ সময় র’হ’স্যজ’নক গ’তিবিধি ছিল তিন ব্য’ক্তির। পু’লিশ প্রধানের ধা.রণা, স.র্বগ্রা.সী মা’দ’কের প’রিণতিতেই এমন ঘ’টনা ঘ’টতে পারে।

গত ৭ জানুয়ারি দুপুর ১২.১২ মিনিট। কলাবাগানে দিহানের বাসার সিড়িঘরের দিকে যাচ্ছেন ওই স্কু’লছা’ত্রী। দুপুর একটার দিকে বাসার সামনে র’হ’স্যজ’নক গ.তিবিধির দেখা মে’লে তিন ব্য’ক্তির। তবে তাদের প.রিচয় বোঝার উপায় নেই। প্রায় দেড় ঘন্টা পর দুপুর ১টা ৩৬ মিনিটে বাসা থেকে বের হয় দিহানের গাড়ি।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষনে এমন তথ্য মিললেও, এখনও মৃ’’.. সঠিক কারণ খুঁজে বের করা স.ম্ভব হ.য়নি। তাই জি.জ্ঞা.বাসাদের জন্য ওই দিন দায়িত্বে থাকা প্র.হরী প’লা’তক দুলালকে আ’ট’ক করেছে পু.লিশ। গণমাধ্যমে খোলা চিঠি লিখলেও অনেক চে.ষ্টা করেও ক্যামেরার সামনে আসতে রাজি হ’ননি দিহানের মা।

ম.নোবিজ্ঞানীরা বলছেন, বি”০কৃ’ত যৌ’০.’চা’র ও হ’’.. এমন ঘটনা পুরো জাতির জন্য একটি স’ত’র্ক সং’কেত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ’প’রাধ’বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান খন্দকার ফারজানা রহমান জোর দিচ্ছেন পা’রিবারিক ও স্বশিক্ষার উপর। একইসাথে আইনের ক’ঠোর প্র’য়োগও চান তিনি।

তবে, ত’রুণ প্র’জন্মের ও’পর আস্থা হা’রাতে চান না, অ’০প’রা’ধ বিজ্ঞানের এই শি.ক্ষক। তার আশা, বি”০কৃ’ত রুচির বি’.’প্তি ঘ’টিয়ে স’হিং’স’তাহীন স্বশিক্ষিত প্রজন্মে নি’রাপদে বেড়ে উঠবে প্রতিটি প্রা’ণ।