চো’র অ’পবাদে না’রীকে বেঁ’ধে নি’র্যা’তন, দুধপান করতে দে’য়নি ৬ মা’সের শি’শুকেও!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 11, 2021 10:02:30 অপরাহ্ন
0
225
ভিউ

টাঙ্গাইলের ঘাটাইল উপজে’লার সাগরদিঘী এলাকার মালিরচা’লায় চো’র স’ন্দে’হে সন্ধ্যা রানী (৩৫) নামে এক আ’দিবাসী না’রীকে গা’ছের স’ঙ্গে বেঁ’ধে অ’মানুষিক নি’র্যা’তনের অ’ভিযো’গ উ’ঠেছে। নি’র্যা’তিতা একই এ’লাকার নারায়ন বর্মণের স্ত্রী। এ ব্যাপারে রোববার (১০ জানুয়ারি) রাতে নি’র্যা’তিতা বা’দী হয়ে ৫ জনকে আ’সামি করে থানায় মা’মলা করেছেন।

মা’মলার বিবরণ থেকে জানা যায়, নি’র্যা’তিতা সন্ধ্যা রা’নীর দুই ছে’লে ও এক মে’য়ে রয়েছে। তার ছে’লে পলা’শ (৮) একই গ্রামের মনিরুল ইসলাম ভূঁইয়ার প’রিবারের ছে’লে-মে’য়েদের সঙ্গে প্রায়ই খেলা করত। ঘটনার ১৫দিন আগে পলা’শ মনিরুল ভূঁইয়ার বাড়ি থেকে ঘুড়ি বানানোর জন্য পত্রিকা নিয়ে আসে এবং তার স’ন্তানদের স’ঙ্গে ঘুড়ি উড়ায়।

হঠাৎ মনিরুলের বাড়ি থেকে স্বর্ণালঙ্কার ও টাকাসহ মূল্যবান কাগজপত্র চু’রি যায়। এ ঘটনার জে’র ধ’রে ৩ জানুয়ারি শি’শু প’লা’শকে তারা বাড়িতে ধ’রে নিয়ে গিয়ে মা’রধ’র করে এবং মা’লামাল চু’রি করে তার মা’য়ের কাছে জমা দেওয়ার স্বী’কারো’ক্তি আদায় করে।

বিবরণে আরও বলা হয়েছে, ৯ জানুয়ারি মনিরুলের দুই বো’ন মোছা. খুকি (৩৭) ও সুমি আক্তার (৩২) সন্ধ্যা রা’নীর বাড়ি গিয়ে তাকে অ’কথ্য ভা’ষায় গা’লিগা’লাজ করে এবং বাড়ি থেকে ধ’রে নিয়ে যায়। পরে তারা সন্ধ্যা রানীকে বাড়ির পাশের করিম ভূঁইয়ার আকাশমনি গা’ছের বাগানে নিয়ে র’শি দি’য়ে বেঁ”ধে রাখে। এ সময় মনিরুল ভূঁইয়া তার দুই ছে’লে মোস্তফা ও দু’ই বো’ন মিলে তাকে লা’ঠি দিয়ে এ’লোপা’তাড়ি মা’রধ’র করে। পরে স্থা’নীয়রা তাকে উ’দ্ধার করে প্রাথমিক চি’কিৎসা দেন।

মা’ম’লার আ’সামি মোস্তফা ভূঁইয়া বলেন, ‘আমার ছোট বো’নের গহনা চু’রি করে সন্ধ্যা রানীর ছে’লে পলা’শ। সে চু’রি করা গহনা তার মা’য়ের কাছে জমা দেয়। বারবার চাইলেও তারা দেয় না। তাই আমার ছো’ট বো’ন সুমি সন্ধ্যা রা’নীকে গা’ছের স’ঙ্গে বেঁ’ধে রাখে। আমরা কিছু জানি না।’

প্রত্যেক্ষদর্শী মহানন্দ চন্দ্র বর্মন বলেন, ঘটনার দিন সন্ধ্যা থেকে প্রায় চার ঘণ্টা সন্ধ্যা রা’নীকে বেঁ’ধে রাখা হয়। এ সময় তার ৬ মা’সের শি’শু বা’চ্চাকে মা’য়ের বু’কের দু’ধও খেতে দে’য়নি। পরে আমি দুই ব’ন্ধুর স’হযোগিতায় সন্ধ্যা রানীকে উ’দ্ধার করি। বর্তমানে সে আমার বাড়িতে আছেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত ক’র্মকর্তা (ত’দন্ত) মো. ছাইফুল ইসলাম বলেন, মা’মলার ত’দন্ত কাজ চলমান রয়েছে। আ’সামিদের গ্রে’প্তারে অ’ভিযান চ’লছে।