‘আ’বারও হা’মলা হলে নী’রব থা’কবে না হে’ফাজত’

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 11, 2021 11:27:11 পূর্বাহ্ন
0
18
ভিউ

রাজনীতিঃ চট্টগ্রামের ফ’টিকছড়ির মা’ইজভান্ডার, কক্সবাজারের পিএমখালী ও চাঁদপুরের কঁ’চুয়া মাদরায় যারা হা’মলা করেছেন স’রকার তাদের বিচার করুক। এভাবে আলেম-ওলামাদের বি’রুদ্ধে কুৎসা রটিয়ে বারবার মাদরায় হা’মলা করা হলে হেফাজতে ইসলাম বাংলাদেশ আর নীরব থাকবে না। আজ রোববার (১০ জানুয়ারি) রাজধানীর খিলগাঁওয়ে মাখজানুল উলুম মাদ্রাসায় সংবাদ সম্মেলনে এ হুঁ’শিয়ারি দেন হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাস’চিব নুরুল ইসলাম জি’হাদী।

মাদরাসায় হা’মলার প্র’তিবাদ জানিয়ে কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতের ভারপ্রাপ্ত মহাস’চিব বলেন, হা’মলার ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষু’ব্ধ। ক্ষো’ভ প্রকাশে হেফাজত চাইলে কর্মসূচি দিতে পারে। কিন্তু তারা ধৈর্যধারণ করছেন। দোয়া করছেন, আল্লাহ যেন হা’মলাকারীদের শুভবুদ্ধি দান করেন। হেফাজতের কর্মী সমর্থকরা আইন নিজের হাতে তুলে নিতে চায় না। স’রকার হা’মলাকারীদের বিচার করুক।

নুরুল ইসলাম জিহাদী বলেন, আল্লামা আহম’দ শফী হেফাজত প্রতিষ্ঠা করেছিলেন ইসলাম বি’রোধী শক্তির বি’রুদ্ধে আন্দোলন করতে। হেফাজত রাজনৈতিক দল নয়। স’রকার বি’রোধী বা নির্বাচনমুখী সংগঠনও নয়। হেফাজত সংবিধান ও প্রচলিত আইন মেনে আন্দোলন করে। কিন্তু চাঁদপুর, কক্সবাজার ও ফটিকছড়িতে মাদ্রাসায় আ’ক্রান্ত হওয়ার পর কেউ বলেনি আ’ক্রমণকারীরা কেন আইন হাতে তুলে নিয়েছে? স’রকারকে জানাতে চাই, তারা কেনো আইন হাতে তুলে নিল, তারা আইন হাতে তুলে নেওয়ার কে? হা’মলাকারীদের দৃষ্টান্তমূলক শা’স্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হেফাজতের নায়েবে মাওলানা আবদুর রব ইউসুফী, ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিবসহ বিভিন্ন স্তরের নেতারা।