ছে’লের স’র্বোচ্চ শা’স্তি চান দিহানের মা

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 11, 2021 11:11:53 পূর্বাহ্ন
0
2006
ভিউ

ছে’লে অ’পরাধী প্রমাণিত হলে দেশের প্রচলিত আইন অনুযায়ী সর্বোচ্চ শা’স্তি চান রাজধানীর কলাবাগানে শি’ক্ষার্থী ধ.. ও হ… ঘটনায় অ’ভিযুক্ত ফারদিন ইফতেখার দিহানের মা সানজিদা স’রকার। কলাবাগানের ডলফিন গলির বাসায় ঘটনার বি’ষয়ে তার স’ঙ্গে কথা হয় মানবজমিন-এর। আনুশকার মৃ’’ত্যুর ঘটনায় দুঃ’খ প্র’কাশ করে তিনি ঘটনার সঠিক ত’দন্ত এবং সু’ষ্ঠু বি’চারও দা’বি করেন।

তিনি বলেন, আমার মনের অ’বস্থা খু’ব খা’রাপ। কথা বলার মতো অবস্থায় নেই আমি। ফারদিনের বাবা আব্দুর রউফ স’রকার এই ঘটনার পরে অ’সু’স্থ হয়ে পড়েছেন। বর্তমানে তিনি কলাবাগানের বাসায় আছেন। আমি যদি এখন ফারদিন স’ম্পর্কে ভালো কথা বলি তাহলে একটি প্রশ্ন তো থেকেই যায়।

সবাই বলবে, ফারদিন ভালোই যদি হবে তাহলে কেন এই দু’র্ঘট’নাটি ঘটালো। ফারদিনের স’ঙ্গে যদি আ’নুশকার একটি স’ম্পর্ক থেকে থাকে সে’টাতো অ’ন্যায় হিসেবে দেখছি না।

তিনি বলেন, ঘটনার দিন আমার বা’বা অ’সু’স্থ ছিলেন। তাকে দেখতে সিরাজগঞ্জে যাই। ফারদিন-আনুশকার স’ম্প’র্কের বি’ষয়টি আমি আগে থেকে জানতাম না। তাছাড়া আমার ছে’লে ফারদিন ওভাবে বাসা থেকে কোথাও বের হতো না। আমি থাকা অ’বস্থায় এ রকম কখনো কোনো কিছু করতে দেখিনি। এই ঘটনার পরে আমি ক’ল্পনাও করতে পা’রিনি যে আমার ছে”লে এটা করতে পারে।

সে ইতিমধ্যে তার দো’ষ স্বী’কার করেছে এবং যদি সে অ’ন্যায় করে থাকে তাহলে তাকে আ’দালত যে শা’স্তি দিবেন আমি মা’থা পেতে নিবো।

ফারদিনের মা বলেন, এমন কিছু হবে আমি যদি ঘু’র্ণাক্ষরেও জানতাম তাহলে ফারদিনকে ক’খনোই একা বাসায় রেখে যেতাম না। প্রথমে একজন না’রী এবং পরে মা হিসেবে এ ঘটনা মে’নে নেয়া খুবই ক’ষ্ট’কর। পুরো ঘ’টনাটিকে বো’ঝার চে’ষ্টা করেছি। ফারদিনের ব’ন্ধুদের কাছ থেকে জা’নার চে’ষ্টা করেছি ফারদিনের ধ… ও হ… উদ্দেশ্য ছিল কি না? একজন না’রী হি’সেবে কোনো মে’য়ে বা কি’শোরীর ধ”ণ এবং হ… করার বি’ষয়টি কখনোই প্র’ত্যাশা করি না।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফারদিনের প’রিবার ও তার বড় ভাই সুপ্ত স’রকারের বি’রুদ্ধেও স্ত্রী’কে হ.. অ’ভিযোগ রয়েছে। পা’রিবারিক ক’লহের জে”রে স্ত্রী’র মু’খে জো’র করে বি’’ষ ঢে’লে হ… অ’ভিযোগে মা’মলা হয়েছিল সুপ্ত’র বি’রুদ্ধে। টাকার বিনিময়ে মা’মলাটি আপস করেছেন সুপ্ত’র বা’বা এমন অ’ভিযোগ রয়েছে। ফারদিনরা তিন ভাই। তাদের বা’বা আবদুর রউফ স’রকার রাজশাহী জে’লার অ’বসরপ্রাপ্ত সাব রে’জিস্ট্রার। রাজশাহীর দু’র্গাপুর উপজে’লার রাতুগ্রামে তাদের বাড়ি।

এ ছাড়াও জে’লার বাগমা’রা উপজে’লার তাহেরপুরে তাদের আরো একটি বাড়ি রয়েছে। রাজশাহী শহরেও আছে দু’টি বাড়ি। এর একটি সাগরপাড়া এলাকায়। আরেকটি বাড়ি ম’হানগরীর পদ্মা আ’বাসিক এলাকায়। ঢাকার কলাবাগানে রয়েছে নিজস্ব ফ্ল্যাট। বড় ছে’লে সুপ্তকে নিয়ে তার বাবা গ্রামে থাকেন। আর মা সানজিদা স’রকারের সঙ্গে ঢাকার বাসায় ফারদিন ও তার মেজো ভাই নিলয় থাকেন। নিলয় একটি ব্যাংকে চাকরি করেন। ২০০৯ সালে সুপ্ত’র স্ত্রী রুনা খানকে হ… অ’ভিযোগ উঠেছিল সু’প্ত ও তার প’রিবারের বি’রু’দ্ধে। এ বি’ষয়ে নি’হত রুনার মা বা’দী হয়ে থানায় মা’মলা করেছিলেন। তখন আ’সামিদের শা’স্তির দা’বিতে ম’রদেহ নিয়ে রাজশাহী শহরে মি’ছিল হয়েছিল।

কলাবাগান থানার পুলিশ পরিদর্শক (অ’পারেশন) ঠাকুর দাস মালো বলেন, ধ”ণ এবং হ… আগে চে’ত’নানা’শক কোনো কিছু খাওয়ানো হয়েছিল কিনা সেজন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এবং বয়স নি’র্ধারণের জন্যও তার নমুনা নেয়া হয়েছে। প্রতিবেদন পাওয়া গেলে মৃ’ত্যুর কারণ স’ম্পর্কে সুনিশ্চিত হওয়া যাবে।

সূত্রঃ মানবজমিন