আনুশকার শ’রী’রের রে’ক্টা’ম ও যৌ”.”ঙ্গে মি’লেছে র’হস্যজনক ‘ফ’রেন ব’ডির’ আ’লামত

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 11, 2021 09:36:29 পূর্বাহ্ন
0
3060
ভিউ

সম্প্রতি চাঞ্চল্যকর ঘটনা রাজধানীর কলাবাগানে আনুশকা মাস্টার মাইন্ড স্কু’লের ‘ও’ লেভেলের এই ছা’ত্রীর রে’ক্টা’ম ও যৌ”না”ঙ্গে মিলেছে অ’স্বাভাবিক ‘ফ’রেন ব’ডি’র আ’ঘা’ত। কি ছিল সেই ‘ফ’রেন ব’ডি’? সেই র’হ’স্যকে কে’ন্দ্র করে চ’লছে গ’ভীর অ’নুস’ন্ধান।

আনুশকার র’হস্য উ’দঘা’টনে কাজ করছে সং’শ্লিষ্ট একাধিক প্রতিষ্ঠান। ইতোমধ্যেই মে’ডিকেল ফ’রেনসিক টিম ম’য়নাত’দন্তের ক’র্মকা’ণ্ড চা’লাচ্ছে। বিভিন্ন আ”লাম’ত সংগ্রহ করে কাজ করে যাচ্ছে সি’আ’ইডিসহ আইন প্র’য়োগকারী ও গো’য়েন্দা সং’স্থাগুলো। এরইমধ্য থেকে ত’দ’ন্ত সং’শ্লিষ্ট নি’র্ভর’যোগ্য সূত্র প্র’ত্যক্ষ আ’লামত ও চি’হ্নের ভি’ত্তিতে ধারণা করছে যে- দে’শীয় আ’কৃ’তির পু”রু.”ঙ্গ ন’য়, বরং ফ’রেন বা বি’দেশি বড় পু’.’ষা’ঙ্গ আ’কৃতির কিছু একটা ভি’ক্টি’মের রে’ক্টা’মে পু’শ ক’রানো হয়েছে। যে কা’রণে যৌ’.’ঙ্গ ও রে’ক্টাম ফে’টে গিয়ে অ’তিরি’ক্ত র’ক্ত’ক্ষ’রণ হয়।

সং’শ্লিষ্ট ঘটনার বি’ষয়ে জানতে চাইলে, ঢাকা মে’ট্রোপলিটন পু’লিশের (ডিএ’মপি) রমনা বিভাগের উ’প-ক’মিশনার (ডি’সি) সাজ্জাদুর রহমান আরটিভি নিউজকে বলেন, গত বছরের নভেম্বর থেকে দিহানের সাথে ওই ছা’ত্রীর প্রে’মের স’ম্পর্ক চ’লমান ছিল বলে প্র’মাণ মি’লেছে। আমরা দিহানের বা’সা থেকে বিভিন্ন আ’লামত সংগ্রহ করেছি। তবে, ত’দন্তের স্বার্থে সকল বি’ষয়ে এখনই বলা যাচ্ছে না। ম’য়নাত’দন্ত রি’পো’র্টসহ অন্যান্য প’রীক্ষা নি’রীক্ষার ড’কুমেন্ট আমাদের হা’তে আ’সলেই এই ঘটনার র’হ’স্য উ’দঘা’টন করা স’ম্ভব হবে বলে মনে করছি। ফ’রেনসিক চি’কিৎসক অ’ভিমত দিয়েছেন- ‘বি”কৃ ‘ত’ যৌ’ না’চা’রের কারণে ওই মে’ য়েটির যৌ”.’ঙ্গ এবং রে’ক্টা’ম থেকে অ’তিরিক্ত র’ক্ত’ক্ষ’রণ হয়েছে।

আনুশকা নূরের ম’য়নাত’দন্ত হয় ঢাকা মে’ডিকেল কলেজ হা’সপাতা’লে। এ বি’ষয়ে ঢাকা মে’ডিকেল কলেজের ফ’রেনসিক মে’ডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদের কাছে জানতে চাইলে তিনি আরটিভি নিউজকে বলেন, স্বাভাবিক পে’নিস দ্বা’রা রে’ক্টাম ও যৌ’.”ঙ্গ ব্যবহার করলে এতোটা ভ’য়া’বহ প’রিণতি হওয়া কথা নয়। শ’রী’রের নি”.’ঙ্গে ‘কোন ফ’রেন ব’ডি সা’ইজ’ কিছু একটা ব্যবহার করা হয়েছে। এক কথায় সেখানে বি’ ‘কৃ’ত যৌ’ না’চার করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘আমি আমার পো’স্টমর্টেম জী’বনের অ’ভিজ্ঞতার আলোকে বলতে পারি, পে’নি’স (পু’.’ষা’ঙ্গ) দ্বা’রা এই ই’নজুরি মোটেও স’ম্ভব না। ওটা পে’নিসের বাইরে অন্য কিছু ছিল।

ডা. সোহেল মাহমুদ আরটিভি নিউজকে আরও বলেন, যো”নি প’থ ও পা’ য়ুপথ থেকে প্রচুর র’ক্ত’ক্ষ’রণ তার (আনুশকার) মৃ’’ত্যুর কার’ণ হতে পারে। এই প্রচু’র র’ক্ত’ক্ষ’রণ হওয়ায় সে ‘হা’ইপো ভো’লেমিক’ শ’কে মা”রা গেছে। মানু’ষের মা’ত্রাতিরি’ক্ত র’ক্ত’ক্ষ’রণ বা দে’হ থেকে অ’তিরিক্ত ত’র’ল বের হয়ে গেলে হৃ’দপিণ্ড স্বা’ভাবিক কা’র্য’ক্ষমতা হা’রায়। এ কারণে হৃ’দযন্ত্র শ’রীরে র’ক্ত স’রবরাহ করতে পারে না, মা”নুষ মা”রা যেতে পারে।

বি’ ‘কৃ”ত যৌ’ না’চারের তথ্য পাওয়ার কথা জানিয়ে এই ফ’রেনসিক বি’শেষজ্ঞ বলেন, ‘যো”নি’প’থ ও পা’য়ুপ’থ দুই রা’স্তা থেকেই আমরা র’ ক্ত’ক্ষ’রণের আ’লামত পেয়েছি। আমরা জো’র জ’বর দ’স্তির কোনো আ’লামত পা’ইনি। তবে যো”নি’প’থ ও পা”য়ু প’থে কিছু ই’ন’জু’রি আম’রা পে’য়েছি। মূলত সেই ই’ন’জু’রিগুলোর জন্যই সেখান থেকে র”ক্ত’ক্ষ’রণ হয়েছে। কিন্তু ব’ডির অন্য কোথাও জো’রা’জু’রির কোনো আ’লামত পাওয়া যা’য়নি।’

যৌ” না’চার দ’লগ’ত ছিল কি না? এমন প্রশ্নে সোহেল মাহমুদ বলেন, ‘তার (মে’য়ে’টি) ব’ডি থেকে আমরা ডি’এনএ সংগ্রহ করেছি। সেটি আ’মরা ল্যা’বে পা’ঠিয়েছি। তার রি’পোর্ট আসলে আ’মরা জানতে পারব এটা গ্যাং’ রে’প ছিল কি না।’

গত শুক্রবার (৮ জানুয়ারি) ঢাকার মুখ্য ম’হানগর আ’দালতের হাকিম মামুনুর রশিদ ফৌ’জদারি কা’র্যবিধির ১৬৪ ধা’রায় দিহানের জ’বানব’ন্দি গ্রহণ করেন।

আ’দালত ও পু’লিশ সূত্রে জানা গেছে, জ’বানব’ন্দিতে দিহান বলেছেন, শা’রীরি’ক স’ম্পর্কের প’র অ’তিরিক্ত র’ক্ত’ক্ষ’রণ হলে ব’ন্ধুদের ডে’কে তাদের স’যোগিতায় মে’য়েটিকে আনোয়ার খান ম’ডার্ন মে’ডিক্যাল কলেজ হা’সপাতা’লে নিয়ে যান। প’রীক্ষা করার পর চি’কি’ৎসক তাকে মৃ’ত ঘো’ষণা করেন।

সূত্রঃ আর টিভি অনলাইন