স’রকারি জমির গাছ, চেয়ারম্যানের কাছ থেকে কেনেন মেম্বার!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 10, 2021 05:58:10 অপরাহ্ন
0
20
ভিউ

গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যানের বি’রুদ্ধে স’রকারি জায়গার গাছ বিক্রি করার অ’ভিযোগ পাওয়া গেছে। উপজে’লার রাতইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বি এম হারুন-আর রশীদ পিনু বিশ্বাসের বি’রুদ্ধে এই অ’ভিযোগ।এলাকাবাসী সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান বিএম হারুন অর রশিদ পিনু উপজে’লার রাতইল বাজারের পশ্চিম পাশে নদীর পাড়ে স’রকারি জায়গা থেকে দুটি গাছ বিক্রি করেন তিনি।

একই ইউনিয়ন পরিষদের ৬নম্বর ওয়ার্ড সদস্য আনিসুজ্জামান মুন্না মোল্লার কাছে ২২ হাজার টাকায় বিক্রি করেন চেয়ারম্যান। ইউপি সদস্য মুন্না মোল্যা বলেন, আমি ২২ হাজার টাকায় গাছ দুটি চেয়ারম্যানের কাছ থেকে কিনেছি। স’রকারি জমির গাছ কিনা, তা আমি জানি না। তবে ওখানকার অধিকাংশ জমি খাস বলে জানি। তারাইল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শংকর কুমার বাড়ৈ বলেন, স’রকারি জায়গার গাছ কা’টা হচ্ছে জানতে পেরে সেখানে গিয়ে কাছ কাটতে বাঁ’ধা দেই।

বি’ষয়টি অ্যাসিল্যান্ড স্যারকে জানিয়েছি। গাছগুলো গ্রাম পুলিশ লুৎফার শেখের জিম্মায় রাখা হয়েছে। পরবর্তীতে জানতে পারি কাউকে কিছু না জানিয়ে গাছ দুটি কে’টে নিয়ে গেছে। ইউপি চেয়ারম্যান বি এম হারুন আর রশীদ পিনু বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি। উপজে’লা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায় বলেন, তারাইল ভূমি অফিস থেকে একটি প্রতিবেদন পেয়েছি। অনুমতি ছাড়া স’রকারি জমির এ গাছ ইউপি চেয়ারম্যান কিভাবে বিক্রি করলেন, আর ইউপি সদস্য তা কিভাবে কিনলেন।

এ ব্যাপারে তাদের কাছে ব্যাখ্যা চাওয়া হবে এবং প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। সুত্রঃ কালের কণ্ঠ