কক্সবাজারে আবাসিক কটেজ থেকে ৫২ না’রী-পু’রুষ আ’টক

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 9, 2021 10:22:57 পূর্বাহ্ন
0
43
ভিউ

কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকার আবাসিক কটেজ থেকে ৫২ জন নারী-পুরুষকে আ’টক করেছে পুলিশ। শুক্রবার (৮ জানুয়ারি) রাত ৯টার দিকে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের লাইট হাউজ এলাকায় তিনটি কটেজে অ’ভিযান চা’লিয়ে তাদের আ’টক করা হয়েছে। আ’টককৃতদের মধ্যে ৩১ জন নারী ও ২১ জন পুরুষ রয়েছে।

পুলিশ বলছে, আ’টককৃত এসব নারী-পুরুষ কটেজগুলোতে অসামাজিক কার্যকলাপে জ’ড়িত রয়েছে। এসময় একটি কটেজ থেকে ইয়াবাও উ’দ্ধার হয়েছে। শুক্রবার রাতে এসব তথ্য জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, ‘এক শ্রেণির আবাসিক কটেজ মালিক ও ম্যানেজারসহ সংঘবদ্ধ একটি চ’ক্র হোটেল-মোটেল জোনের কটেজগুলোতে দীর্ঘদিন ধরে অসামাজিক কার্যকলাপ চা’লিয়ে আসার খবরে পুলিশের একটি দল অ’ভিযান চা’লায়। শুক্রবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চা’লানো অ’ভিযানে নারীসহ ৫২ জনকে আ’টক করা হয়।

তিনি বলেন, ‘অসামাজিক কার্যকলাপ চা’লানোর অ’ভিযোগ উঠা আমির ড্রিম প্যালেস থেকে এক কর্মচারীসহ ৮ জন পুরুষ ও দুজন নারী, মিম রিসোর্ট থেকে এক কর্মচারীসহ ১৩ জন পুরুষ ও ১৭ জন নারী এবং আজিজ গেস্ট ইন থেকে ১০ জন পুরুষ ও ২ জন নারীকে আ’টক করা হয়। এসময় আজিজ গেস্ট ইন কটেজের ম্যানেজারের ডেস্ক থেকে ৩৬০টি ইয়াবা উ’দ্ধার হয়েছে।

এছাড়া মিম রিসোর্টের পার্শ্ববর্তী অ’জ্ঞাত (সাইনবোর্ড বিহীন) এক কটেজে অ’ভিযান চা’লানো হলেও ভেতরে থাকা লোকজন পেছনের গো’পন দরজা দিয়ে পা’লিয়ে যাওয়ায় কাউকে আ’টক করা সম্ভব হয়নি।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, হোটেল-মোটেল জোনের কটেজগুলো আবাসিক পর্যটন ব্যবসার আড়ালে সংঘবদ্ধ একটি চ’ক্র দীর্ঘদিন ধরে এ আসামাজিক কার্যকলাপ চা’লিয়ে আসছিল। চ’ক্রটি নানা কৌশলে কক্সবাজার শহরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে নারীদের সংগ্রহ করে অসামাজিক কার্যকলাপে ব্যবহার করে আসছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ত’দন্ত বিপুল চন্দ্র দে জানান, গ্রে’প্তারকৃতদের প্রাথমিক জি’জ্ঞাসাবাদ চলছে। জি’জ্ঞাসাবাদ শেষে আ’টককৃতদের বি’রুদ্ধে সংশ্লিষ্ট আইনে মা’মলা করা হয়েছে। শনিবার সকালে তাদের কক্সবাজার আ’দালতে সোপর্দ করা হবে।