ভূমি কর্মকর্তার সাথে বাক বি’তণ্ডার জে’রে মা-ছে’লের জে’ল

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জানুয়ারী 7, 2021 10:43:01 অপরাহ্ন
0
56
ভিউ

নওগাঁর মান্দা উপজে’লার নুরুল্লাবাদ-কালিকাপুর ইউনিয়নে ভূমি কর্মকর্তার সাথে বা’ক বি’তণ্ডার জে’রে মা-ছে’লেসহ ৩ জ’নের জে’ল দিয়েছে ভ্রা’ম্যমাণ আ’দালত।সা’জাপ্রাপ্তরা হলেন, উপজে’লার নুরুল্লাবাদ ইউনিয়নের কালীগ্রাম গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী হাসিনা বানু (৪৫), তার দুই ছে’লে সিফাত (২৫) ও সজীব (১৮)। এনিয়ে এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সা’জাপ্রাপ্তদের নওগাঁ জে’লহাজতে পাঠানো হয়। বুধবার সন্ধ্যায় উপজে’লা সহকারী ক’মিশনার (ভূমি) এর কার্যালয়ে ভ্রা’ম্যমাণ আ’দালত বসিয়ে এক মাস করে কা’রাদ’ণ্ড দেন নির্বাহী ম্যা’জিস্ট্রেট ইমরানুল হক।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে ছাগলের জন্য পাতা কাটতে হাসিনা বানু ইউনিয়ন ভূমি অফিসে প্রবেশ করেন। এসময় তার স’ঙ্গে একটি ছাগলও ভূমি অফিস চত্বরে ঢুকে যায়। এনিয়ে ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃ’হবধূর ‘সঙ্গে বা’কবি’তণ্ডায় জ’ড়িয়ে পড়েন। এক পর্যায়ে ভূমি উপ সহকারী কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃ’হবধূকে ধা’ক্কা দিয়ে লা’ঞ্ছিত করেন।

এসময় গৃ’হবধূর হা’তে থাকা ছাগলের দড়ি দিয়ে ভূমি কর্মকর্তাকে আ’ঘাত করেন। মা’কে লা’ঞ্ছিত করার সংবাদ পেয়ে দুই ছে’লে সিফাত ও সজীব ভূমি অফিসে ছুটে আসলে দ্বিতীয় দফায় সেখানে বা’কবি’তণ্ডার ঘটনা ঘটে। এরপর হাসিনা বানু তার দুই ছে’লেকে নিয়ে বাড়ি চলে যান।

ঘটনার দুই ঘণ্টা পর তহিদুল ইসলামকে ভূমি অফিসে ডেকে নেওয়া হয়। এরপর তার স্ত্রী ও দুই ছে’লেকে ভূমি অফিসে হাজির করা হয়। এসময় পুলিশ নিয়ে সেখানে হাজির হন উপজে’লা সহকারী ক’মিশনার (ভূমি) ইমরানুল হক। পরে তাদের আ’টক করে উপজে’লা ভূমি অফিসে নিয়ে এক মাস করে বি’নাশ্রম কা’রাদ’ণ্ড দেন নির্বাহী ম্যা’জিস্ট্রেট ইমরানুল হক।

নুরুল্লাবাদ ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা লকিফুর রহমান জানান, অফিস চত্বরে ছাগল প্রবেশকে কেন্দ্র করে হাসিনা বানুর সঙ্গে বা’কবি’তণ্ডা হয়েছে। এর একপর্যায়ে দূর থেকে ছাগল বাঁ’ধার দ’ড়ি দিয়ে তাকে দুইবার আ’ঘাত করেন হাসিনা বানু। তবে ওই না’রীর গায়ে হা’ত দেওয়ার অ’ভিযোগটি অ’স্বীকার করেন তিনি।

এ প্রসঙ্গে উপজে’লা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যা’জিস্ট্রেট ইমরানুল হক বলেন, ইউনিয়ন ভূমি উপ সহকারী ক’র্মকর্তাকে লা’ঞ্ছিত করার অ’ভিযোগে হাসিনা বানু এবং হু’মকি দেওয়া অ’ভিযোগে সিফাত ও সজীবকে এক মাস করে বি’নাশ্রম কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে।