ট’য়লে’টে ঢু’কে ক’রোনা রো”গীর স’ঙ্গে যৌ’ ন স’ম্পর্ক না’র্সের !

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ডিসেম্বর 30, 2020 10:25:40 অপরাহ্ন
0
2511
ভিউ

ক’রোনা ভাই’রাস। গোটা বিশ্বের মা’নুষের প্রা’ণ গি’য়েছে এই মা’রন রো’গে। হুহু করে ছ’ড়িয়ে পড়েছে এই ভাই’রাস। সেই স’ঙ্গে ছ’ড়িয়েছে আ’ত’ঙ্ক। ঘর ব’ন্দি অবস্থাতে থাকতে হয়েছে দিনের পর দিন। ভ্যাকসিন আসার খবর ছড়ালেও, এই টিকার কার্যকারিতা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তার মধ্যে আবার দেখা দিয়েছে নতুন ভাই’রাস ক’রোনা স্ট্রেন।

২০২০ ভ’য়ে কে’টেছে, বোঝা যাচ্ছে না কি হতে চলেছে ২০২১-এর ভবি’ষ্যৎ। এর মধ্যেই আবার এক কা’ণ্ড ঘ’টিয়ে বসলেন ইন্দোনেশিয়ার এক না’র্স। তিনি কো’ভিড রো’গী’দের দেখা শোনার দায়িত্বে ছিলেন। কিন্তু এই ওয়ার্ডেরে এক পেশেন্টকে মন দিয়ে ফে’লেন ওই না’র্স। তারপর পিপিই কিট খুলে রেখে হাসপাতালের ট’য়লেটেই যৌ’ ন স’ম্পর্ক ক’রেন তাঁ’রা।

গোটা বি’ষয়টা কেউ কিছু জানতেই পারত না। কিন্তু ওই কো’ভিড রো’গী তাঁর এই যৌ’ ন স’ম্পর্কের কথা ও না’র্সকে ভা’লোবাসার কথা লিখে ফে’লেন সোশ্যাল মিডিয়ায়। ছবিও পোস্ট করেন। আর সেখান থেকেই সব জানাজানি হয়। ওই না’র্স ও ব্য’ক্তিকে জে’রা করলে তাঁরা সব স্বী’কার করে নেন। ফে’র কো’ভিড টেস্ট হয় দু’জনের।

কিন্তু না’র্সের রিপোর্ট নেগেটিভ আসলেও, ওই ব্য’ক্তির ক’রোনা রিপোর্ট ফের প’জেটিভ আসে। এই ঘ’টনায় না’র্সকে সা’সপে’ন্ড করা হয়। এবং ওই ব্য’ক্তিকে ফে’র হা’সাপাতালেই রেখে দেওয়া হয়। এই ঘটনা জানাজানি হওয়ায় সকলেই ওই দুইজনের স’মালোচনা করেছেন। সারা বিশ্বের এই ভ’য়াবহ প’রিস্থিতি এমন কাজ তাঁরা কি করে করলেন তা নিয়ে সকলেই প্রশ্ন তু’লেছেন। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার জাকর্তায়।

প্রসঙ্গত, কো’ভিড ভ্যা’কসিন নিয়ে আশার আলো দেখা গেলেও, ফে’র চি’ন্তায় ফে’লেছে নতুন ভাই’রাস ক’রোনা স্ট্রে’ন। বিভিন্ন দেশ ব্রিটেনের স’ঙ্গে বিমান যোগ ব’ন্ধ রাখছে। ভা’রতে থেকেও আগামী ৭ জানুয়ারী পর্যন্ত ব্রিটেন বা ইউকে তে কোনো বিমান যাতায়াত করার অনুমতি নেই। এই প’রিস্থিতি নতুন করে মা’নুষের মধ্যে আ’ত’ঙ্ক তৈরি হচ্ছে।