ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে মুশফিক-মুস্তাফিজ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : সেপ্টেম্বর 30, 2018 09:54:28 অপরাহ্ন
0

সেপ্টেম্বর মাসের ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের আপডেট প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। সদ্য প্রকাশিত এই র‍্যাঙ্কিংয়ে এশিয়া কাপের পারফরম্যান্সের প্রতিফলন ঘটেছে। টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৩০২ রান সংগ্রাহক মুশফিকুর রহিম, আর সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজুর রহমান উঠে এসেছেন ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে।

এশিয়া কাপ শুরুর আগে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ২২ নম্বরে ছিলেন মুশফিক। টুর্নামেন্ট শেষে ৬ ধাপ এগিয়ে বর্তমানে ১৬তম স্থানে ‘মিস্টার ডিপেনডেবল’। ইনজুরিতে থাকা তামিম ইকবাল ২ ধাপ পেছালেও ১৪ নম্বরে থাকা এই ড্যাশিং ওপেনার বাংলাদেশিদের মধ্যে বর্তমানে সবার উপরে।

এশিয়া কাপে না খেললে যথারীতি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান রয়েছেন বিরাট কোহলি। দুই ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় অবস্থানে রোহিত শর্মা এবং ৪ ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে শিখর ধাওয়ান।

এশিয়া কাপে রশিদ খানের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১০ উইকেট নেওয়া মুস্তাফিজুর রহমান এগিয়েছেন ৪ ধাপ। ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে তিনি অবস্থান করছেন ১২ নম্বর স্থানে। শীর্ষস্থান জাসপ্রিত বুমরাহর দখলে, দুইয়ে রশিদ খান এবং তিন ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতের চায়নাম্যান কুলদ্বীপ যাদভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here