আন্তর্জাতিক অ’পরাধ ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : ফেব্রুয়ারী 13, 2020 11:05:22 পূর্বাহ্ন
0
ফাইল ছবি

আইন ও বিচারঃ আন্তর্জাতিক অ’পরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) প্রসিকিউটর পদ থেকে অব্যাহতি চেয়ে চিফ প্রসিকিউটরের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

পদত্যাগের বি’ষয়টি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন জাগো নিউজকে নিশ্চিত করে জানান, সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে স্বেচ্ছায় জড়িত হয়ে যাওয়ায় ট্রাইব্যুনালে সময় দিতে পারছি না। এ অবস্থায় সরকারের কোষাগার থেকে বেতন নেয়া অ’নৈতিক মনে করায় আমি পদত্যাগ করেছি।

বিস্তারিত আসছে…

মালয়েশিয়ায় ফের ১১০ অভিবাসী আ’টক: সমস্যায় জর্জরিত এশিয়ার অন্যতম শ্রমবাজার মালয়েশিয়ায় অ’বৈধভাবে অবস্থান করা বিদেশি অভিবাসী আ’টকে প্রতিদিনই চলছে অ’ভিযান। আর সেই অ’ভিযানে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রবাসীরা আ’টকের পর চেয়ে থাকছেন দেশে ফেরার অপেক্ষায়।

মঙ্গলবার মালয়েশিয়ার রাজধানীর পার্শ্ববর্তী নিলাই উতামা ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও সে’নাংয়ে অভিবাসন বিভাগের অ’ভিযানে বাংলাদেশিসহ আ’টক করা হয় ১১০ জনকে। আ’টকদের মধ্যে যাচাই-বাছাই শেষে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে ৬৯ জনকে গেফতার করা হয়। গ্রে’ফতারদের মধ্যে বাংলাদেশের ২৮, ইন্দোনেশিয়ার ২৩, পাকিস্তানের ১০, ইন্ডিয়ার ৭ ও একজন মিয়ানমারের নাগরিক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here