আজ দুরন্ত টাইগারদের সামনে নার্ভাস নিউজিল্যান্ড

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ৫, ২০১৯ ০২:২৯:০৩ পূর্বাহ্ন
0
106
views

খেলাঃ শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপযাত্রা শুরু করেছে বাংলাদেশ। বুধবার নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামছেন দুরন্ত টাইগাররা। প্রোটিয়াদের ২১ রানে হারিয়ে ফুরফুরে মেজাজে মাশরাফি বাহিনী। আত্মবিশ্বাসের সঙ্গে কিউইদের মোকাবেলা করতে নামবেন তারা।

PUB

দুর্দান্ত জয় দিয়ে আসর শুরু করেছে নিউজিল্যান্ডও। বৈশ্বিক টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে রীতিমতো বিধ্বস্ত করেছেন কিউইরা। নিজেদের ওপর আস্থা রেখে খেলতে নামবেন তারাও। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে দুই দলের লড়াই। ধারণা করা হচ্ছে, ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো কিছু স্মৃতি রয়েছে বাংলাদেশের। কিউইদের বিপক্ষে এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছে টাইগাররা। এর মধ্যে ১০টিতে জয় ও ২৪টিতে হার। ২০১০ সালে দেশের মাটিতে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০ ব্যবধানে জয়, ২০১৩ সালে আবারো ঘরের মাঠে ৩ ম্যাচ সিরিজে কিউদের হোয়াইটওয়াশ করেন তারা।

সবশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্র্রফিতে গ্রুপ ‘এ’র ম্যাচে নিউজির‌্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। এমন সব স্মৃতি লাল-সবুজ জার্সিধারীদের যে আরও একটি বিজয়ের জন্য চাঙ্গা করবে এতে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

তথ্যসূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here