দুইশ বছর শাসন করা ব্রিটিশরা এখন আমাদের পতাকা বিক্রি করছে, ফেসবুকে ভাইরাল!

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ৩, ২০১৯ ১১:১৬:৪৭ অপরাহ্ন
0
99
views

খেলাঃ শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। গতকাল রবিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। কিন্তু তার আগেই লন্ডনের কেনিংটন ওভালে হাজির হতে শুরু করে টাইগার ভক্তরা।

PUB

দেশের মাটিতে টাইগারদের খেলা হলে তো টিকিটের জন্য হাহাকার পড়ে যায়। আর বিদেশে খেলা হলেও প্রবাসী বাংলাদেশিদের দল বেঁধে স্টেডিয়ামে হাজির হওয়া নতুন কিছু নয়। এরই ধারাবাহিকতায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচেও টাইগারদের উৎসাহ দিতে লন্ডনের ওভাল স্টেডিয়ামের হাজির হন বহু বাংলাদেশি প্রবাসী।

এসব টাইগার ভক্ত নিজ দেশের ব্যানার-ফেস্টুন, মুখে আল্পনা আর বাংলাদেশের জার্সি গায়ে হাজির হন ওভালে। আর ওভাল স্টেডিয়ামের সামনে দেখা যায় এক অভূতপূর্ব দৃশ্য। ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের পতাকা বিক্রি করছেন অনেক ব্রিটিশ নাগরিক। শুধু পতাকা নয়, তাদের হাতে ছিল লাল-সবুজের মিশ্রণে বাংলাদেশের নামাঙ্কিত মাফলার। আর মাথায় ছিল বাংলাদেশ ক্রিকেট দলের ক্যাপ। মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তা ভাইরাল হয়ে যায়। বিপুল সংখ্যক ফেসবুক ইউজার শেয়ার করেন ছবিটি। সেই সঙ্গে লাইক আর কমেন্টতো আছেই।

নিয়াজ মাহমুদ নামে একজন ছবিটি পোস্ট করেছেন। পোস্টে তিনি লেখেন, প্রায় দুই’শ বছর শাসন-শোষণ করা সেই ব্রিটিশরা আজ আমাদের দেশের জাতীয় পতাকা বিক্রি করে রুটি রুজির সন্ধান করছেন!

আদনান শিকদার নামে একজন ছবিটি পোস্ট করে লিখেছেন, এদেশ শাসন কালে ব্রিটিশরা কি জানতো যে ৭০/৮০ বছর পরে তাদের মাটিতেই বাংলাদেশ নামের একটা গর্বিত দেশের পতাকা বিক্রি করবে কোন ব্রিটিশ নাগরিক! বৃটেনের মাটিতে ইহা-ই আমাদের গর্বিত অনুপ্রেরণা।

কার অবস্থান কোথায় যাবে তা একমাত্র আল্লাহ ভাল বলতে পারেন। শুধু বাস্তবতা আমাদের হাতে ধরে শিক্ষা দিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here