বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

প্রভাস আমিন: বশেমুরবিপ্রবি বিশ্ববিদ্যালয় নয় যেন কারাগার

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : জুন ২, ২০১৯ ০৭:৪৭:৫৯ অপরাহ্ন
0
98
views

বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নির্লজ্জ ও বিশ্ববিদ্যালয়কে কারাগার বললেন লেখক ও সাংবাদিক প্রভাস আমিন। সোমাবর সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এই প্রতিক্রিয়া জানান।

PUB

তিনি ফেসবুক স্টাটাসে লিখেছেন- কোনো কারণ দর্শানো ছাড়াই গোপালগঞ্জের বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে কারাগার ঘোষণার দাবি করছি। উপাচার্যের পদ হবে আইজি প্রিজন, আর প্রক্টরের পদ হবে ডিআইজি প্রিজন। ধানের ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধনে অংশ নেয়ায় যেখানে ১৪ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে, সেটিকে আর বিশ্ববিদ্যালয় বলার সুযোগ নেই।

‘বিশ্ববিদ্যালয় মানেই হলো মুক্তচিন্তা, মুক্তমতের বিকাশ, জ্ঞানের চর্চা, গবেষণা। কিন্তু যেখানে মতপ্রকাশের স্বাধীনতা নেই, যেখানে ন্যায্যতার পক্ষে বলার সুযোগ নেই; সেটি তো বিশ্ববিদ্যালয় নয়, কারাগারই। কারণ দর্শাতে বলেই ক্ষান্ত নয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভিসি আর উপাচার্য আবার নির্লজ্জের মত এর পক্ষে যুক্তি তুলে ধরছেন। তাদের যুক্তি শুনে তাদের নির্লজ্জতায় আমি লজ্জা পেয়েছি। ধানের ন্যায্যমূল্যের দাবি জানানো নাকি সরকার বিরোধী আন্দোলন। হলো না হয়, কিন্তু বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কি সরকার বিরোধী আন্দোলন নিষিদ্ধ?’সূত্রঃ বিডি জার্নাল।

স্বাধীন নিউজ ২৪ ডটকম/এস/কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here