সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ঈদ উৎসব পাশে ইউনিস্যাব রংপুর ডিভিশনাল উইং

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে ১৫, ২০১৯ ০৯:৪৬:০৯ অপরাহ্ন
0
161
views

নাজমুল হুদা নিমু, বেরোবি করেসপন্ডেন্টঃ প্রতি বছরের ন্যায় এবারো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) United Nations Youth and Students Association of Bangladesh (UNSAB), Rangpur Divisional Wing-এর উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের “Eid for Street Children” শ্লোগানে ১৪০ জন শিশুকে নতুন পোশাক, খেলনা সামগ্রী এবং ইফতার প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয় এর একাডেমিক ভবন ৩ এর একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগ এর গ্যালারি রুমে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর গ্রুপস এর ডি.এম.ডি আল -আমিন, অনির্বাণ ভট্টাচার্য কার্যকরী সদস্য মার্কেটিং বিভাগ New Life Fertility Center Shiliguri,India, উত্তর বাংলার প্রকাশক মুরাদ মাহমুদ, সাঈদ আহমেদ নিশাদ, চেয়ারম্যান ওয়েভার নেষ্ট আইটি জোন।

এছাড়াও উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক, আরও উপস্থিত ছিলেন উইং এর পুরাতন সদস্য আব্দুল্লাহ আল মামুন,জাহাঙ্গীর আলম, ইভান আহনাফ। ইফতার পার্টনার হিসেবে ছিলেন গ্র্যান্ড প্যালেস। মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন উত্তরবাংলা ডট কম এবং এস এ টিভি। প্রোগ্রামের কনভেনার ছিলেন মো: বিল্লাল হোসেন সহ কনভেনার কাজী মুশফিরাত মুকাররিমা কবির।

আরও উপস্থিত ছিলেন উইং এর ৪৫ জন স্বেচ্ছাসেবীও।অনুষ্ঠানে উইং এর secretary আাজমিরা বেগম বলেন – পথ শিশুদের জীবন গড়ার নিমিত্তে ও তাদের সাথে ঈদের আনন্দ সম্মিলিতভাবে পালন করতে আর পথ-শিশু শব্দের “পথ” শব্দটা মুছে দেয়ার প্রয়াসে আমরা কাজ করছি ও ভবিষ্যতেও এটা অব্যাহত রাখার ইচ্ছা পোষণ করছি।

তিনি আরও বলেন -আমাদের সমাজের সকল মানুষ বিশেষ করে যারা উচ্চবিত্ত তারা যদি আর একটু এগিয়ে আসে তাহলেই আমাদের সমাজের এই সুবিধা বঞ্চিত শিশুরাও বেড়ে উঠবে সকল সুবিধা নিয়ে। এবং তার বক্তব্যের মাধ্যমেই প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়। United Nations Youth and Students Association of Bangladesh (UNYSAB), একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যার প্রতিষ্ঠাকাল ১৯৯৯ সাল এবং এই সংগঠনের সাথে জড়িত আছে বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ২০১৪ সালে রংপুরে যাত্রা শুরু করে ইউনিস্যাব, রংপুর উইং। ঐ বছর-ই বিভিন্ন প্রোগ্রামের পাশাপাশি শুরু হয় সুবিধা বঞ্চিত শিশুদেরকে নিয়ে “Eid for Street Children”. বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবী কাজের অগ্রগতির কারণে ইউনিস্যাব, রংপুর উইং রংপুর বিভাগীয় উইং নামে পরিচিতি লাভ করে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here