ইফতারের আগেই নামতে পারে স্বস্তির বৃষ্টি

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে ১৩, ২০১৯ ০১:৪৩:৫৩ অপরাহ্ন
0
183
views

জাতীয়ঃ সকাল থেকেই ভ্যাপসা গরম। তবে গত কয়েক দিনের মতো টানা প্রখর সূর্যের তাপ নেই। মাঝে মাঝে হালকা মেঘাবরণে সূর্যি মামা ঢেকে যাচ্ছে। বইছে মৃদু হাওয়া। এ যেন সূর্য আর মেঘের লুকোচুরি খেলা। নগরবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে কখন নামবে বৃষ্টি।

PUB

গত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রীতিমতো হাঁপিয়ে উঠেছে। প্রচণ্ড গরমে ঘরে ঘরে জ্বর, ঠান্ডা, কাশি ও গলাব্যথা হচ্ছে। গরমের কারণে রাতে ভালো করে ঘুমও হচ্ছে না অনেকের।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আফতাবউদ্দিন সোমবার (১৩ মে) দুপুর সাড়ে ১২টায় জাগো নিউজকে বলেন, আজ বিকেল থেকে পরবর্তী ৭/৮ ঘণ্টার মধ্য যে কোনো সময়ে রাজধানীতে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে। তবে ইফতারের আগেই বৃষ্টি শুরু হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে আবহাওয়া অধিদফতরের সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল রোববার (১২ মে) ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ (১৩ মে) দুপুর ১২টায় ঢাকায় তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here