একটা মানুষ প্রতিনিয়ত তোমাকে সময় দিচ্ছে যদি তোমার কাছে সস্তা মনে হয় তাহলে তুমি ভুল করছো

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে ১০, ২০১৯ ০৩:৩০:৫৫ পূর্বাহ্ন
0
183
views
ছবিঃ মেহেদি হাসান আশিক

ভালোবাসার গল্প, ফিচার ডেস্কঃ একটা মানুষ প্রতিনিয়ত তোমাকে সময় দিচ্ছে, তোমার খোঁজ রাখছে, তোমার কেয়ার করছে – এই ব্যাপারগুলো যদি তোমার কাছে সস্তা মনে হয়, তাহলে তুমি বিশাল ভুল করছো!

PUB

এই ব্যস্ত পৃথিবীতে ইতিউতি করে সময় খুঁজে বের করে কেউ একজন তোমাকে সময় দিচ্ছে – সেটা আর যাই হোক, সস্তা কিছু না !

প্রতিনিয়ত মানুষটার কাছ থেকে ভালোবাসা আর কেয়ার পেতে পেতে তুমি যদি ভেবে বসো, তোমার জন্য পৃথিবীটা আলাদিনের জাদুর চেরাগের মত তুমি যা চাইবে, তা-ই পেয়ে যাবে। এই সবকিছু আসলে তোমার প্রাপ্যই। তাই এগুলোকে এত মূল্য দেয়ার কিছু নেই। এরকম ভেবে থাকলে তুমি ভীষণ ভুল ভাবছো। বিশ্বাস করো, তুমি ভুলের জগতে বাস করছো !!

দপ করে আলোটা নিভে গেলে যেমন গোটা পৃথিবীটা অন্ধকার হয়ে যায়, ভালোবাসা দিয়ে ঘেরা তোমার জগতটা হুট করে একদিন ভালোবাসাহীন হয়ে গেলে তুমি বুঝবে, তুমি কতটা ভাগ্যবান কিংবা ভাগ্যবতী ছিলে !

একদিন তোমার মূল্য না দেয়া ভালোবাসা আর কেয়ারের অভাবেই তুমি হাঁসফাঁস করতে থাকবে। একটু একটু করে প্রতিদিন তুমি যখন একটা মানুষের ইফোর্টগুলোকে অবহেলা করে যাচ্ছিলে, খুব ধীরে ধীরে তুমি মানুষটাকে হারিয়ে ফেলছিলে। একদিন তুমি সত্যি সত্যিই মানুষটাকে হারিয়ে ফেলবে। পুরোপুরি হারিয়ে ফেলবে !

মাথার ওপরটায় যতক্ষণ ছাতা ছিলো, ততক্ষণ তুমি টের পাও নি কতটা রোদ, কতটা বৃষ্টি থেকে কেউ একজন তোমাকে আগলে রেখেছিলো। যেদিন ছাতাটা সরে যাবে, সেদিনই টের পাবে, ছাতা ধরে রাখা হাতটাকে তুমি কখনো একটিবারের জন্যও স্পর্শ করে দেখো নি !!

নিজের ঠোঁট কামড়ে ধরে কান্না আটকে রেখে তুমি সেদিন টের পাবেঃ

সস্তা ভেবে, প্রাপ্য ভেবে যে ভালোবাসাটুকুর এক ফোঁটা মূল্য না দিয়ে তুমি এতদিন নিজের কাছে জায়গা দাও নি, সেই ভালোবাসাটুকু তার মূল্য পেয়ে অন্য কারো কাছে নিজের জায়গা খুঁজে নিয়েছে !!

সেই জায়গাটাতে তোমার জন্য “প্রবেশ নিষেধ” নামক একটা অদৃশ্য সাইনবোর্ড নীরবে চিৎকার করে বলছেঃ

“বিশ্বাস করো, এই জায়গাটুকু তোমার জন্যই বরাদ্দ ছিল।তুমিই হেলায় হারিয়ে ফেলেছো, নিজ দোষে সবকিছু হারিয়ে ফেলেছো।

সংগৃহীত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here