ঢাকা বোর্ডে ১ম নরসিংদীর এন কে এম হাই স্কুল

স্বাধীন নিউজ ২৪.কম
প্রকাশ : মে ৭, ২০১৯ ১২:০৩:৪৩ অপরাহ্ন
0
1132
views

সারাদেশঃ নরসিংদীর এনকেএম হাই স্কুল অ্যান্ড হোমস এবারও সফলতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। গতকাল সোমবার এসএসসির ফলাফল ঘোষণার পর স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দ-উল্লাসের মাধ্যমে সাফল্য উদ্যাপন করেছে। এই সাফল্যে সন্তোষ প্রকাশ করেছেন স্কুলের প্রতিষ্ঠাতা আবদুল কাদির মোল্লা ও নাসিমা মোল্লা।

ঢাকা বোর্ডে এবারও বিদ্যালয়টি সবাইকে চমকে দিয়েছে। সারাদেশের মধ্যে এবারও স্কুলটি ১ম স্থান অধিকার করেছে বলে জানা যায়। এই অর্জনের সংবাদে উচ্ছ্বসিত ও আনন্দিত বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষকরা।

শ্রেণিকক্ষে নিয়মিত পাঠদান, নিয়মিত পরীক্ষা ও কঠোর শৃঙ্খলাসহ শিক্ষকরা শিক্ষার্থীদের বাড়িতে গিয়ে তদারকি করার কারণেই মফস্বলের এই বিদ্যালয়টি বোর্ডের মেধাতালিকায় স্থান করে নিয়েছে বলে মনে করছেন বিদ্যালয় কর্তৃপক্ষ ও অভিভাবকরা এনকেএম হাই স্কুল অ্যান্ড হোমস ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে পিইসি, জেএসসি ও এসএসসিতে টানা শতভাগ পাসসহ ফলাফলের ভিত্তিতে প্রায় প্রতিবছরই বোর্ডে স্থান করে নিয়েছে।

PUB

এবার এসএসসি পরীক্ষায় ১৭১ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাসসহ ১৬৮ জন জিপিএ ৫ পেয়েছে। বাকি তিনজনের মধ্যে একজন ৪.৯৪ ও দুজন জিপিএ ৪.৮৯ পেয়েছে। এই তিন শিক্ষার্থীর ফলাফল নিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে পুনর্নিরীক্ষণের আবেদন করবে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ বছর বিদ্যালয়ের সব শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছিল।

এর আগে ২০১৮ সালে ১৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৩৭ জন জিপিএ ৫ পেয়েছিল। ২০১৭ সালের পরীক্ষায় ১৬৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে সবাই জিপিএ ৫ পেয়েছিল। ২০১৬ সালেও ১০৪ জন পরিক্ষার্থীর মধ্যে ১০৩ জন জিপিএ ৫ পেয়েছিল। আর ২০১৫ সালে ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই জিপিএ ৫ পেয়ে ঢাকা বোর্ডে ১০ স্থান অর্জন করেছিল।

এনকেএম হাইস্কুল অ্যান্ড হোমসের প্রতিষ্ঠাতা সভাপতি ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির মোল্লা বলেন, এনকেএম স্কুলের ফলাফল বরাবরই ভালো করছে। সারা দেশের সার্বিক ফলাফল বিশ্লেষণ করলে আশা করছি আমরা ভালো একটি অবস্থানে থাকব। আর এই ভালো ধরনের ফলাফল ও নরসিংদীর মতো মফস্বলে মানসম্মত শিক্ষা প্রদানের অঙ্গীকার নিয়েই আমি ও আমার সহধর্মিণী নাসিমা মোল্লা স্কুলটি প্রতিষ্ঠা করেছিলাম।

তিনি আরও বলেন, আমি সব সময় চেয়েছি সুশিক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা মানবসম্পদে পরিলত হোক। যাতে আমাদের সমাজে সার্টিফিকেটধারী শিক্ষিত বেকার তৈরি না হয়। আজকের এই সাফল্য শুধু এই প্রতিষ্ঠানের একার না। এই সাফল্য পুরো নরসিংদীবাসীর।

সূত্রঃ নিউজ সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here